ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

পাকিস্তান সিরিজ থেকে সরে দাঁড়ালেন স্টোকস

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০১, ৯ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাকিস্তান সিরিজ থেকে সরে দাঁড়ালেন স্টোকস

পারিবারিক কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার বেন স্টোকস। এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। স্টোকস এ সপ্তাহের শেষে ইংল্যান্ড থেকে সংযুক্ত আরব আমিরাত হয়ে জন্মভূমি নিউজিল্যান্ডে পাড়ি জমাবেন।

ইংলিশ গণমাধ্যম গার্ডিয়ান দাবি করছে, অসুস্থ বাবার পাশে থাকতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন স্টোকস। তবে ইসিবির বিবৃতিতে স্টোকসের পরিবার ও বোর্ডের পক্ষ থেকে সংবাদমাধ্যমগুলিকে এ ব্যাপারে ‘ব্যক্তিগত গোপনীয়তা’ বজায় রাখার অনুরোধ করা হয়েছে।

গত বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে খেলতে গেলে পরিবারকে সঙ্গে নিয়ে যান স্টোকস। সেখানে টেস্ট সিরিজ চলাকালীন অসুস্থ হয়ে পড়েন এই ক্রিকেটারের বাবা জেড স্টোকস। সে থেকে গত সাত মাস ধরে নিউজিল্যান্ডে নিজের বাসায় অবস্থান করছেন সাবেক রাগবি খেলোয়াড় জেড স্টোকস। অসুস্থ বাবার সঙ্গে থাকতেই শনিবার পাকিস্তানের বিপক্ষে টেস্ট জয়ের পরপরই স্কোয়াডের বাকি সদস্যদের নিউজিল্যান্ড যাওয়ার ব্যাপারে জানিয়েছেন স্টোকস। টেস্ট চলার সময়ই সিরিজ থেকে সরে দাঁড়ানোর বিষয়ে হয়ত সিদ্ধান্ত নিয়ে রেখেছিলেন ইংলিশ দলের অন্যতম এই সেরা তারকা।

এদিকে ওল্ড ট্র্যাফোর্ড টেস্টে ম্যাচজয়ী ইনিংস খেলা জস বাটলারের বাবাও ছিলেন অসুস্থ। গতকাল নিজের ক্যারিয়ার বাঁচানো ইনিংস খেলার সময় বাটলারের বাবাকে হাসপাতালেও নেওয়া হয়েছিল। যদিও পরবর্তী সময়ে তাকে প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে বাসায় নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে স্টোকসের অনুপস্থিতি দারুণভাবে চাঙা করে তুলবে পাকিস্তান শিবিরকে। বিশেষ করে এই গ্রীষ্মে স্টোকসের আগুনে ফর্মে পুড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ক্যারিবীয়দের বিপক্ষে জেতা সে সিরিজে স্টোকস ৯০ উর্ধ্ব গড়ে ৩৬৩ রানসহ ১৬.৩৩ গড়ে ৯ উইকেট নিয়েছিলেন স্টোকস। পাকিস্তানের বিপক্ষে জেতা ম্যাচেও দিয়েছিলেন গুরুত্বপূর্ণ ব্রেকথ্রু।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়