ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা বিসিবির

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৭, ১১ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অনূর্ধ্ব-১৯ দলের প্রাথমিক স্কোয়াড ঘোষণা বিসিবির

যুব বিশ্বকাপের শিরোপা ধরে রাখার মিশনে অনূর্ধ্ব-১৯ দলের জন্য প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। প্রাথমিক স্কোয়াডে মোট ৪৫ জন যুব ক্রিকেটারকে বেছে নিয়েছে বিসিবি। প্রত্যেক ক্রিকেটারকে নিয়ে বিকেএসপিতে ৪ সপ্তাহের আবাসিক ক্যাম্প করবে ক্রিকেট বোর্ড।

আবাসিক ক্যাম্পে আসার আগে প্রত্যেক ক্রিকেটারকে করোনা টেস্টে উত্তীর্ণ হতে হবে। আর সে লক্ষ্যে ৪৫ সদস্যের স্কোয়াডকে মোট ৩ গ্রুপে ভাগ করেছে বিসিবি। প্রতি গ্রুপের ১৫ সদস্য করে ১৫ আগস্ট থেকে ১৯ আগস্টের মধ্যে সবার করোনা টেস্ট করা হবে। এরপর করোনায় নেগেটিভ আসা ক্রিকেটারদের নিয়ে ২৩ আগস্ট থেকে শুরু হবে মূল ক্যাম্প।

ক্যাম্পের শুরুতে ক্রিকেটাররা ফিটনেস ট্রেনিং করবেন। এরপর শুরু করবেন স্কিল ট্রেনিং। আবাসিক ক্যাম্পে স্কিল ট্রেনিংয়ের পাশাপাশি ক্রিকেটাররা নিজেদের মাঝে ৮টি ম্যাচও খেলবেন।

গতবারের মতো এবারও অনূর্ধ্ব-১৯ দলের ক্যাম্পে আছেন প্রান্তিক নওরোজ নাবিল। একমাত্র তিনি-ই বিশ্বকাপজয়ী দলের সদস্য হিসেবে দক্ষিণ আফ্রিকায় দলের সঙ্গে ছিলেন। নাবিলসহ বিকেএসপি থেকে এই স্কোয়াডে আছেন সবচেয়ে বেশি ১২ জন। এরপর রংপুর বিভাগ থেকে ৮ জন, ঢাকা মেট্রো থেকে আছেন ৭ জন।

চট্টগ্রাম বিভাগ থেকে ৬ জনের সঙ্গে রাজশাহী বিভাগ থেকে সুযোগ পেয়েছেন ৪ জন ক্রিকেটার। খুলনা থেকে ৩ জনের সঙ্গে সিলেট ও বরিশাল বিভাগ থেকে আছেন ২ জন করে ক্রিকেটার, ঢাকা দক্ষিণ থেকে আছেন ১ জন।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়