ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জাহানারার পর অনুশীলনে নামলেন সালমাও

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪২, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জাহানারার পর অনুশীলনে নামলেন সালমাও

পুরুষদের পাশাপাশি নারী ক্রিকেটারদেরও ব্যক্তিগত অনুশীলনের অনুমোদন দিয়েছে বিসিবি। এরপরই অনুশীলনে নেমে গিয়েছিলেন জাহানারা আলম। এবার খুলনায় অনুশীলনে নেমে পড়েছেন জাতীয় টি-টোয়েন্টি দলের অধিনায়ক সালমা খাতুনও।

আজ (বুধবার) খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত অনুশীলন করেন এই নারী ক্রিকেটার। প্রায় ৫ মাস পর অনুশীলনে ফিরতে পেরে দারুন খুশী সালমা। নিজেকে অনেকটাই ফিট দাবি করে সালমা জানান, মাঠে খেলার অপেক্ষায় আছেন তিনি।

এই ভেন্যুতে নারী ওয়ানডে দলের অধিনায়ক রুমানার অনুশীলন করার কথা থাকলেও যোগ দেননি তিনি। জানা গেছে, শারীরিক অসুস্থ্যতার কারণে বিশ্রামে আছেন তিনি। আগামী রবিবার থেকে অনুশীলন করবেন রুমানা।

বুধবার দুপুর ২টায় মাঠে এসে শুরুতেই কিছুক্ষণ রানিং করেন সালমা। এরপর ব্যাটিং ড্রিল করেন। পরে নেটে বোলিংও অনুশীলন করেন তিনি।
প্রায় ৫ মাস পরে নিজের প্রিয় আবু নাসের স্টেডিয়ামে আসতে পেরে উচ্ছ্বসিত ছিলেন সালমা।

তার ভাষ্যে, ‘পাঁচ মাস পর এই মাঠে আসলাম, অন্য রকম ভালো লাগা কাজ করছে। আমরা তো আসলে মাঠের মানুষ। মাঠ ছাড়া কতদিন আর ভালো থাকবো? দুই তিন দিন পরে রুমানাও যোগ দিবে। আশা করি, মাঠের এই অনুশীলনটা আমরা উপভোগ করতে পারবো।’

এতদিন বাড়িতে থাকলেও অলস বসে ছিলেন না নারী দলের টি-টোয়েন্টি অধিনায়ক। বাড়িতে থেকেই ফিটনেসের কাজ করেছেন সালমা। এতে অনেকটাই নিজেকে ফিট দাবি করেন এই অলরাউন্ডার।

‘বাসায় থাকলেও বিসিবির গাইড লাইন মেনে নিয়মিত ফিটনেসের কাজ করেছি। মনে করি, এখন আমি ৮০ ভাগ ফিট আছি। আজ থেকে অনুশীলনও শুরু করলাম, আশা করি, বাকিটাও দ্রুত ফিট হয়ে যাবো।’- যোগ করেন অভিজ্ঞ এই নারী ক্রিকেটার।

ছেলেদের শ্রীলঙ্কা সিরিজ সেপ্টেম্বরেই। মেয়েদের জন্য এখনও নির্ধারিত নেই কোন সূচি। করোনা না হলে হতে পারতো মেয়েদের প্রিমিয়ার লিগ ও জাতীয় লিগ। সেটা বাকি পড়ে আছে। তবে এখনই নয়, মাঠে খেলা ফেরানোর জন্য কিছুটা সময় চান সালমা।

তিনি বলেন, ‘কেবল তো শুরু করলাম, এখন খেলার জন্য পুরো প্রস্তুত হতে কিছুটা সময় লাগবে। আমার মনে হয় মাস দেড়েক নিজেরা একটু মাঠে অনুশীলন করতে পারলে সবাই খেলার জন্য পুরোপুরি ফিট হয়ে যাবে। তবে আমি চাই, দ্রুতই যেন সে সময়টা কেটে যায়, আর খেলা শুরু হতে পারে।’

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়