RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

ফুটবল দলের বিশ্বকাপ বাছাই ক্যাম্প স্থগিত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ১২ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ফুটবল দলের বিশ্বকাপ বাছাই ক্যাম্প স্থগিত

বিশ্বকাপ এবং এশিয়ান কাপের বাছাই পর্ব পিছিয়ে যাওয়াতে প্রস্তুতি ক্যাম্প স্থগিত করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ক্যাম্প স্থগিত হওয়ার দিনে বাফুফের জন্য ভালো খবর হচ্ছে করোনা আক্রান্ত ফুটবলারের সংখ্যা কমেছে।

শুরুতে ২৪ জন ফুটবলারের মধ্যে ১৮ জনের করোনা পজিটিভের রিপোর্ট এলেও, সে সংখ্যাটা এবার কমে সাত হলো। অর্থাৎ, বাকি ১১ জনের রিপোর্ট ভুল ছিল। করোনা আক্রান্ত সব ফুটবলারের চিকিৎসা বাফুফের তত্ত্বাবধায়নে হবে বলে নিশ্চিত করেছে কর্তৃপক্ষ। এদিকে আক্রান্ত সাতজন ছাড়া আরও তিনজনকে বাফুফে নিজেদের নজরদারিতে রেখেছে। যাদের তৃতীয় করোনা পরীক্ষায় পজিটিভ এবং চতুর্থ পরীক্ষায় নেগেটিভ এসেছিল।

বাফুফে নিজেদের বিবৃতিতে ক্যাম্প স্থগিত এবং করোনা আক্রান্ত ফুটবলারদের নিয়ে বলে, ‘বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাই পিছিয়ে যাওয়ায় জাতীয় ফুটবল দলের চলমান আবাসিক প্রশিক্ষণ ক্যাম্প বৃহস্পতিবার থেকে স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কোভিড-১৯ আক্রান্ত খেলোয়াড়দের বাফুফের তত্ত্বাবধানে চিকিৎসার ব্যবস্থা করা হবে।’

করোনা সঙ্কট কাটিয়ে চলতি বছরের অক্টোবর-নভেম্বরে বাছাইপর্বের ম্যাচ আয়োজনের পরিকল্পনা নিয়েছিল এএফসি। তবে পরিস্থিতির উন্নতি না হওয়াতে এশিয়ান অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ পিছিয়ে দিয়েছে ফিফা। ২০২১ সালে নতুন করে ২০২২ কাতার বিশ্বকাপ এবং ২০২৩ এশিয়ান কাপের সূচি দিবে বলে জানিয়েছে ফিফা।

এদিকে অক্টোবরে মাঠের খেলায় ফিরতে হবে বলে গাজীপুরের সারাহ রিসোর্টে ফুটবলারদের নিয়ে ক্যাম্প চালু করার প্রস্তুতি নিয়েছিল বাফুফে। তবে ক্যাম্প শুরু করতে করোনায় জাতীয় দলের বিপর্যস্ত অবস্থা বেশ ভুগিয়েছে বাফুফেকে। তবে এখন ফিফা বাছাইপর্ব পিছিয়ে দেওয়াতে ক্যাম্পও স্থগিত হয়ে গেল।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়