ঢাকা     রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৫ ১৪২৭ ||  ০২ সফর ১৪৪২

করোনায় নভেম্বর পর্যন্ত পেছালো লঙ্কান প্রিমিয়ার লিগ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৮, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
করোনায় নভেম্বর পর্যন্ত পেছালো লঙ্কান প্রিমিয়ার লিগ

চলতি মাসে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় প্রথমবারের মতো আয়োজন করার পরিকল্পনা ছিল লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল)। ২৮ আগস্ট সূচি নির্ধারণও করা হয়েছিল। তবে করোনার কারণে টুর্নামেন্টটি পিছিয়ে দিতে বাধ্য হয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)।

নতুন পরিকল্পনা অনুযায়ী নভেম্বরের মাঝামাঝিতে টুর্নামেন্টটি আয়োজনের চিন্তা করছে এসএলসি।

২৮ আগস্ট লঙ্কান প্রিমিয়ার লিগ আয়োজন করলে বিদেশি খেলোয়াড়দের মাঠে পাওয়ার সম্ভাবনা তেমন থাকবে না দলগুলোর। কারণ, শ্রীলঙ্কা সরকার করোনা প্রতিরোধে কঠোর অবস্থানে আছে। বাইরের কেউ দেশে আসলে তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইন পালন করতেই হবে।

এদিকে টুর্নামেন্টটি আয়োজনের জন্য এসএলসির হাতে দুই সপ্তাহের চেয়ে কিছু সময় বেশি আছে। ফলে বাইরের দেশের খেলোয়াড় এসে নিজেকে ফিট করে তোলার জন্য পর্যাপ্ত অনুশীলনের সুযোগও পাবে না। এদিকে করোনার কারণে লম্বা সময় ধরে ক্রিকেটাররা মাঠের বাইরে। ফলে টুর্নামেন্টটি পিছিয়ে দেওয়া ছাড়া কোনো উপায় ছিলো না এসএলসির সামনে।

এদিকে সফল কোয়ারেন্টাইন নিশ্চিত করার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাহায্যও দরকার জানিয়ে এসএলসির সহ সভাপতি রাভিন বিক্রমারত্নে বলেন, ’১৪ দিন কোয়ারেন্টাইন পালন করা ক্রিকেটারদের জন্য বেশি সময় হয়ে যায়। এদিকে দলগুলোর খরচও বেড়ে যায়। এছাড়া আমরা কোয়ারেন্টাইন নিশ্চিত করার বিষয়ে অভিজ্ঞ নই। আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাহায্য প্রয়োজন। আর তাই আমরা টুর্নামেন্টটি পিছিয়ে দিচ্ছি।’

এদিকে সেপ্টেম্বর থেকে আইপিএল শুরু হবে বলে সে সময় লঙ্কান প্রিমিয়ার লিগে আয়োজন করতে ইচ্ছুক নয় এসএলসি। বরং আইপিএল শেষ হওয়ার পর ২০ নভেম্বর থেকে এলপিএল শুরু করার পরিকল্পনা জানিয়ে রাভিন বিক্রমারত্নে আরও যোগ করেন,

‘আমরা টুর্নামেন্টটি পিছিয়ে ২০ নভেম্বর থেকে ১২ ডিসেম্বরের মধ্যে আয়োজন করার চিন্তা করছি।’

ঢাকা/কামরুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়