ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

বাজে ফর্ম সত্ত্বেও দ্বিতীয় টেস্টে থাকছেন অ্যান্ডারসন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাজে ফর্ম সত্ত্বেও দ্বিতীয় টেস্টে থাকছেন অ্যান্ডারসন

শেষ তিন টেস্টে জেমস অ্যান্ডারসনের ঝুলিতে মাত্র ছয় উইকেট, তাও ৪১ গড়ে। ওল্ড ট্র্যাফোর্ডে পাকিস্তানের বিপক্ষে গত টেস্টে তো ৯৭ রান দিয়ে পেয়েছেন মোটে ১ উইকেট। নিজেই হতাশ হয়ে গিয়েছিলেন।

নিজের এমন খারাপ সময়েও অ্যান্ডারসন পাশে পাচ্ছেন অধিনায়ক জো রুটকে। ছন্দহীন এবং বাজে ফর্মে থাকা এই পেসারকে নিয়ে সাজাচ্ছেন দ্বিতীয় টেস্টের স্কোয়াড। সাউদাম্পটনের অ্যাজিয়েস বোলে দ্বিতীয় টেস্টে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে এমনটাই ইঙ্গিত দিলেন রুট।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে বাজে বোলিং করে অ্যান্ডারসন নিজেই নিজের প্রতি ক্ষোভ জানিয়েছিলেন। অবসরের গুঞ্জণ উড়িয়ে দিলেও দলে জায়গা ধরে রাখা নিয়ে শঙ্কা প্রকাশ করেছিলেন। সংবাদ মাধ্যমও এই অভিজ্ঞ পেসারের শেষ দেখে ফেলেছিল।

তবে যারা অ্যান্ডারসনের অভিজ্ঞতাকে প্রশ্নবিদ্ধ করেছিল, তাদের নিজ দায়িত্বে এমন কথা তোলার কথা জানিয়ে দিলেন অধিনায়ক রুট। অ্যান্ডারসন তাকে নিয়ে চলা সমালোচনার জবাব বল হাতে দিবেন বলে মনে করেন রুট।

তার ভাষ্যে, ‘অ্যান্ডারনকে নিয়ে এমন কথা তোলা খুবই দৃষ্টিকটু। যারা তার যোগ্যতা এবং পরিসংখ্যান নিয়ে কথা বলছেন, নিজ দায়িত্বে বলবেন। খুব শিগগিরই পাঁচ উইকেট নিয়ে অ্যান্ডারসন আপনাদের ভুল প্রমাণ করবে।’

প্রথম টেস্ট শেষে অ্যান্ডারসনের সঙ্গে আলাদা করে আলোচনা করেছেন রুট। অনুশীলনে বর্ষীয়ান এই পেসারের নিবেদন দেখেছেন। টেস্টে ৫৯০ উইকেট শিকারী অ্যান্ডারসন সামনের সপ্তাহে নিজের সেরা ফর্মে ফিরবেন জানিয়ে রুট আরও যোগ করেন, ‘কিছু কিছু সময় মুহূর্তগুলো নিজের মনমতো হয় না। খেলার মাঠের সময়গুলোকে কঠিন মনে হয়, সে সময়টা যে কোনো খেলোয়াড় নিজেকে ফিরে পেতে অনেক সংগ্রাম করে। অ্যান্ডারসনের ক্ষেত্রেও বিষয়টি তাই ছিল। তবে আমি আশা করি, সামনের সপ্তাহে তিনি তার সেরা ফর্মে ফিরবেন, দুর্দান্ত পারফর্ম করবেন।’

আজ থেকে সাউদাম্পটনের অ্যাজিয়াস বোলে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে পাকিস্তান-ইংল্যান্ড। সিরিজের প্রথম টেস্টে অসাধারণ এক জয় তুলে নিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়