RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

নেইমার এবং এমবাপ্পেকে ছাড়ছে না পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৫, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নেইমার এবং এমবাপ্পেকে ছাড়ছে না পিএসজি

২৫ বছর পর চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে উঠে ইতিহাস গড়লো প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ম্যাচটিতে গোল না পেলেও থমাস টুখেলের শিষ্যদের সেমিফাইনালে ওঠার পেছনের কারিগর, দলের দুই সেরা তারকা নেইমার এবং কিলিয়ান এমবাপ্পে। এই দুই তারকাকে তাই কোনোভাবেই হাতছাড়া করতে রাজি নয় পিএসজি। ফরাসি ক্লাবটির মালিক নাসের আল খেলাইফি ম্যাচ জয়ের পর এক সাক্ষাৎকারে জানিয়েছেন, নেইমার এবং এমবাপ্পে কেউ কখনো ছাড়ছে না পিএসজি।

পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি আতালান্তা-প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। ঘড়িতে ম্যাচের সময় ৮৯ মিনিট, ১-০ গোলে পিছিয়ে ফরাসি চ্যাম্পিয়নরা। ১ মিনিট পার না হতেই নেইমারের অ্যাসিস্ট থেকে পিএসজিকে ম্যাচে ফেরালেন মার্কুইনোস। এর ঠিক তিন মিনিট পরে ফরাসি ক্লাবটির আরেক তারকা কিলিয়ান এমবাপ্পের অ্যাসিস্ট থেকে দলের জয় নিশ্চিত করলো চুপো মেটিং। তিন মিনিটের ব্যবধানে দুই গোল করিয়ে ২-১ ব্যবধানে দলের জয় নিশ্চিত করেন নেইমার-এমবাপ্পে।

ইনজুরি আক্রান্ত এমবাপ্পে শুরুতে একাদশে না থাকলেও বদলি হিসেবে নেমে নিজের জাত চিনিয়েছে। এদিকে ম্যাচটিতে শুরু থেকে সব আলো নিজের দিকে কেড়ে নিয়েছেন নেইমার। প্রতিপক্ষের কোচের প্রশংসাও জিতে নিয়েছেন বিশ্বের সবচেয়ে দামী এই ফুটবলার।

এই দুই ফুটবলারকে স্তুতি প্রকাশ করেছেন ক্লাবের প্রেসিডেন্ট খেলাইফিও। ফ্রেঞ্চ টিভি চ্যানেল আরএমসি স্পোর্টের সঙ্গে সাক্ষাৎকারে দলের সেরা দুই তাড়কাকে নিয়ে ক্লাবের মালিক বলেন, ‘এমবাপ্পে আর নেইমার বিশ্বসেরা খেলোয়াড়দের মাঝে অন্যতম। তাদের নাম বিশ্বের সেরা পাঁচজন বা তিনজনের মাঝে থাকবে। নেইমার ম্যাচসেরা হয়েছে, সে দারুণ খেলেছে। গত ৩ মাসে আমরা নেইমারকে আবার ফিরে পেয়েছি, সে দলে অনেক কিছু পরিবর্তন করেছে। আমার কাছে এটা বিশেষ কিছু মনে হয়েছে।’

এদিকে ২০২২ সালে এই দুই ফুটবলারের সঙ্গেই চুক্তি শেষ হতে চলেছে পিএসজির। এদিকে নেইমারকে বার্সেলোনা ফিরিয়ে নিতে চায়। অপরদিকে এমবাপ্পের উপর নজর স্প্যানিশ আরেক জায়ান্ট রিয়াল মাদ্রিদের। এমন অবস্থায় এই দুই তারকার ভবিষ্যত নিয়ে প্রশ্নের সম্মুখীন হোন নাসের আল খেলাইফি।
তবে ক্লাবের মালিক খেলাইফি স্পষ্ট জানিয়ে দিলেন, ‘তারা দুজনেই পিএসজিতে থাকবে। দুইজনের কেউ কখনো পিএসজি ছাড়বে না।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়