ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

খরচ বাঁচাতে রোনালদোকে বিক্রির গুঞ্জন, আসছে বার্সেলোনার নামও

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫১, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
খরচ বাঁচাতে রোনালদোকে বিক্রির গুঞ্জন, আসছে বার্সেলোনার নামও

ক্রিশ্চিয়ানো রোনালদোকে বিক্রি করে দিতে চায় জুভেন্টাস! এমন খবরে চোখ কপালে ওঠার কথা। সেখানে যদি বলা হয়, বার্সেলোনার কাছে রোনালদোকে বিক্রি করতে চাইছে বিয়েঙ্কোরা। তাহলে পিলে চমকে ওঠা ছাড়া কোনো উপায় নেই।

তবে এমন খবর সামনে নিয়ে এসেছেন স্প্যানিশ সাংবাদিক গুইলেম বালাগি। বিবিসি ৫ রেডিওর লাইভ অনুষ্ঠানে এমন তথ্য জানিয়েছেন বালাগি। যেখানে এই স্প্যানিশ সাংবাদিক জানিয়েছেন, কেবল বার্সেলোনা নয় বেশ কয়েকটি ক্লাবকেই রোনালদোকে কিনে নেওয়ার প্রস্তাব দিয়েছে জুভেন্টাস।

জুভেন্টাসের এমন সিদ্ধান্তের পেছনে বড় কারণ, রোনালদোর উচ্চ বেতন। পাঁচবারের এই বর্ষসেরা ফুটবলারের জন্য বছরে ৩১ মিলিয়ন ইউরো খরচ করছে জুভেন্টাস। তবে চলতি মৌসুমে কেবল ‘সিরি আ’ শিরোপা ছাড়া আর কিছু জেতা হয়নি ক্লাবটির। চ্যাম্পিয়নস লিগেও বাদ পড়েছে শেষ ষোলো থেকে।

রোনালদোকে এনেও প্রত্যাশা পূরণ হয়নি জুভেন্টাসের। এদিকে ইতালির সফল এই দলটি করোনার কারণে বিশাল অঙ্কের আর্থিক ক্ষতিগ্রস্তের সামনেও। এমন অবস্থায় রোনালদোর এত উচ্চ বেতন পরিশোধ করতে পারবে তো জুভেন্টাস? এমন প্রশ্ন সামনে এনে জুভেন্টাস রোনালদোকে বিক্রি করতে চাইছে বলে দাবি করেন বালাগি।

তিনি বলেন, ‘সে যে পরিমাণ আয় করে তাতে আমি নিশ্চিত না তারা এতো সহজে এ থেকে মুক্তি পাবে কি-না। আসলে সে এখনও ২৩ মিলিয়ন ইউরো আয় করে। যেটা সে রিয়ালে থাকতে আয় করতো তার সমান। তার এতো টাকা কারা পরিশোধ করতে পারবে?’

এদিকে সম্প্রতি রোনালদোর পিএসজিতে যাওয়ার গুঞ্জণ উঠেছিল জোরেশোরেই। বালাগি জানিয়েছেন, পিএসজি এই পর্তুগিজ স্ট্রাইকারকে পেতে চেয়েছে বলে গুঞ্জণ উঠেনি। বরং জুভেন্টাস পর্তুগিজ ফুটবলারদের এজেন্ট জর্জ মেন্ডেসকে রোনালদোর জন্য দল দেখতে বলেছিল তাই।

বালাগি এই নিয়ে আরও যোগ করেন, ‘কী কারণে ক্রিস্টিয়ানোর পিএসজিতে যাওয়ার গুঞ্জণ রয়েছে? এটা এমন না যে, পিএসজি তাকে নেওয়ার চিন্তা করেছে। এর কারণ জর্জ মেন্ডেসকে রোনাদলদোর জন্য দল খোঁজার নির্দেশ দেওয়া হয়েছে। গত ছয় মাস ধরে এটাই দেখেছি।’

আর এই সময়ের মধ্যে রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা থেকে শুরু করে সব দলকেই প্রস্তাব দেওয়া হয়েছে রোনালদোকে কেনার জন্য। এদিকে সাবেক তারকাকে দলে না টানার বিষয় নাকি নিশ্চিতও করেছে রিয়াল। এমনটাই জানিয়েছেন বালাগি।

‘ক্রিস্টিয়ানোকে সব জায়গায় প্রস্তাব দেওয়া হয়েছে, এরমধ্যে বার্সেলোনাও রয়েছে। এমএলএসেও কথা বলেছে। রিয়াল মাদ্রিদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা জানিয়েছে, কোনো সুযোগ আর নেই, তাকে ফিরিয়ে নিতে চাইছে না তারা।’- যোগ করেন স্প্যানিশ সেই সাংবাদিক।

শেষ পর্যন্ত রোনালদো কী নতুন কোনো ঠিকানা পায় কিনা, আসন্ন দলবদলে সেটি হয়ে উঠবে বড় চিত্র। এছাড়া বার্সেলোনা রোনালদো এবং মেসি দুই মহারথীকে এক করে তাক লাগিয়ে দিবে কিনা, সেটিও থাকবে চমক হিসেবে।

ঢাকা/কামরুল 

সর্বশেষ

পাঠকপ্রিয়