ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নাটকীয় জয়ে ইতিহাস গড়লো লাইপজিগ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নাটকীয় জয়ে ইতিহাস গড়লো লাইপজিগ

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে নাটকীয় জয় পেয়েছে জার্মানির ক্লাব লাইপজিগ। বৃহস্পতিবার রাতে তারা শেষ মুহূর্তের গোলে ২-১ ব্যবধানে হারিয়ে দিয়েছে স্প্যানিশ লা লিগার ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদকে। আর এর মধ্য দিয়ে ইতিহাস গড়েছে বুন্দেসলিগার ক্লাবটি। প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে।

মঙ্গলবার প্রথম সেমিফাইনালে পিএসজির মুখোমুখি হবে উজ্জীবিত লাইপজিগ। স্বপ্নযাত্রাটাকে তারা ফাইনাল পর্যন্ত নিয়ে যেতে পারে কিনা দেখার বিষয়।

অবশ্য বৃহস্পতিবার রাতে প্রথমার্ধে গোলের দেখা পায়নি কোনো দল। বিরতির পর ৫১ মিনিটে লিড নেয় লাইপজিগ। এ সময় দানি ওলমো হেডে বল জালে জড়িয়ে এগিয়ে নেন জার্মানির দলটিকে। ২০ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে সমতা ফেরান অ্যাটলেটিকোর জোয়াও ফেলিক্স। এরপর অবশ্য গোলের আরো সুযোগ পেয়েছিল ২০১৪ ও ২০১৬ সালের রানার্স-আপ অ্যাটলেটিকো। কিন্তু গোল আদায় করতে পারেনি। ৮৮ মিনিটের মাথায় লাইপজিগের মার্কিন ফুটবলার টেইলর অ্যাডামস গোল করে ইতিহাস গড়ার উপলক্ষ্য এনে দেন। নিশ্চিত করেন নাটকীয় এক জয়।

ম্যাচ শেষে অ্যাডামস বলেছেন— এটা আসলে এখনো অবিশ্বাস্য মনে হচ্ছে। তবে এখন আমাদেরকে বিশ্বমানের দল পিএসজির মুখোমুখি হতে হবে। আমরা খুবই উচ্ছ্বসিত এবং সবাইকে আমাদের সামর্থ দেখাতে চাই। আমরা আমাদের সামর্থ নিয়ে আত্মবিশ্বাসী। তবে আমাদেরকে সেটা মাঠে দেখাতে হবে।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়