ঢাকা     রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১২ ১৪২৭ ||  ০৯ সফর ১৪৪২

ইংল্যান্ড সফরের সবুজ সংকেত পেলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ইংল্যান্ড সফরের সবুজ সংকেত পেলো অস্ট্রেলিয়া

করোনা সঙ্কট কাটিয়ে সেপ্টেম্বরে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার জন্য ইংল্যান্ডে উড়াল দিবে অস্ট্রেলিয়া, এমন গুঞ্জন ভেসে বেড়াচ্ছিল। অবশেষে অজি সরকারের কাছ থেকে সিরিজটি খেলতে যাওয়ার জন্য সবুজ সংকেত পেলেন ওয়ার্নার-স্মিথরা।

জুলাইতে ইংল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। তবে করোনাভাইরাসের কারণে সফরটি তখন স্থগিত করা হয়। পরবর্তী সময়ে সেপ্টেম্বরে সিরিজটি খেলার জন্য আমন্ত্রণ জানায় ইংলিশ ক্রিকেট বোর্ড।

ইতিমধ্যে ইংল্যান্ড করোনা সঙ্কট কাটিয়ে সফলভাবে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ খেলেছে। বর্তমানে পাকিস্তানের বিপক্ষেও খেলছে। যার কারণে অজি সরকার ক্রিকেটারদের ইংল্যান্ড সফরে উড়ে যাওয়ার অনুমতি দিয়েছে।

ইংল্যান্ডে বায়ো-সিকিউরিটি পরিবেশে ক্রিকেটারদের রাখার মাধ্যমে সিরিজটি আয়োজন করা হবে। যথারীতি এবারও ভেন্যু হিসেবে বেছে নেওয়া হয়েছে সাউদাম্পটন এবং ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডকে। এই দুটি ভেন্যুতে সফলভাবেই ওয়েস্ট ইন্ডিজ-আয়ারল্যান্ড সিরিজ আয়োজন করা হয়েছে। বর্তমানে পাকিস্তানের বিপক্ষে ম্যাচগুলোও আয়োজন করা হচ্ছে।

এদিকে সূচি অনুযায়ী ৪ সেপ্টেম্বর অ্যাজিয়াস বোলে টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে দুই দলের ক্রিকেট লড়াই। একই মাঠে ৬ এবং ৮ সেপ্টেম্বর হবে টি-টোয়েন্টি সিরিজের অপর দুই ম্যাচ। আর ওয়ানডে সিরিজটি খেলা হবে ওল্ড ট্র্যাফোর্ডে। ১১, ১৩ এবং ১৬ সেপ্টেম্বর আয়োজিত হবে ম্যাচগুলো।

এদিকে করোনার কারণে মার্চের পর থেকে আর কোনো ম্যাচ খেলেনি অস্ট্রেলিয়া। ফলে ইংল্যান্ড সিরিজ দিয়ে মাঠে ফিরতে পারবে বলে উচ্ছ্বসিত অজি কোচ জাস্টিন ল্যাঙ্গার। তিনি বলেন, ‘মার্চের পর থেকে অনাকাঙ্খিত বিরতি শেষে ক্রিকেটাররা আবার মাঠে ফিরতে পারবে বলে আমি দারুণ খুশি। এই কঠিন সময়েও ক্রিকেটাররা ফিট হয়ে ফিরবে বলে আমি বিশ্বাসী।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়