ঢাকা     বৃহস্পতিবার   ২৪ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৯ ১৪২৭ ||  ০৬ সফর ১৪৪২

জোকোভিচের দারুণ সুযোগ...

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
জোকোভিচের দারুণ সুযোগ...

আগামী ৩১ আগস্ট শুরু হতে যাচ্ছে গ্র্যান্ড স্লামের আসর ইউএস ওপেন। এবারের আসরে ইনজুরির জন্য খেলতে পারছেন না সুইশ তারকা রজার ফেদেরার। এদিকে করোনা ঝুঁকি এড়াতে নিজের নাম প্রত্যাহার করেছেন আরেক টেনিস তারকা স্প্যানিশ রাফায়েল নাদাল।

তবে নিউইয়র্কের ফ্লাশিং মিডোয় ইউএস ওপেনে অংশ নেবেন নাম্বার ওয়ান সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। ফলে নিজের শিরোপা ভাণ্ডারে আরেকটি গ্র্যান্ড স্ল্যাম যোগ করার সুযোগ বেড়ে যাচ্ছে এই ৩৩ বছর বয়সী তারকার সামনে।

টুইটারে ১৭ গ্র্যান্ড স্ল্যামজয়ী সার্বিয়ান তারকা লিখেছেন, ‘এবারের ইউএস ওপেনে আমি থাকছি। যদিও সিদ্ধান্তটি সহজ ছিল না। ইউএস ওপেনে অংশগ্রহণ নিশ্চিতের পর স্বস্তি বোধ করছি। সঙ্গে কোর্টে ফিরতে পারার রোমাঞ্চও ছুঁয়ে যাচ্ছে।’

ইউএস ওপেনে শিরোপা জিতলে নাদাল এবং ফেদেরারের সঙ্গে গ্র্যান্ড স্ল্যাম জয়ের পার্থক্যও কমিয়ে আনতে পারবেন জোকোভিচ। এই সার্বিয়ান বর্তমানে নাদালের চেয়ে ২টি এবং ফেদেরারের চেয়ে ৩টি গ্র্যান্ড স্ল্যাম পিছিয়ে আছেন। সর্বোচ্চ ২০ গ্র্যান্ড স্ল্যামের মালিক ফেদেরার।

শুধু ইউএস ওপেনেই নয় জোকোভিচ খেলবেন যুক্তরাষ্ট্রে হওয়া আরো দুই আসরে। ইউএস ওপেনের প্রস্তুতির অংশ হিসেবে তিনি অংশ নেবেন ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেনে। এই লক্ষ্যে ১৫ আগস্ট যুক্তরাষ্ট্রে পা রাখবেন তিনবারের ইউএস ওপেনজয়ী এই সার্বিয়ান।

এদিকে প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের মধ্যেও ইউএস ওপেন আয়োজন করায় সমালোচনার মুখে যুক্তরাষ্ট্র টেনিস অ্যাসোসিয়েশন। করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়ে আছে দেশটি। এদিকে করোনা ঝুঁকিতে খেলবেন না মেয়েদের নাম্বার ওয়ান অ্যাশলে বার্টিও।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়