ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অনুরাধার ডাবল হ্যাটট্রিক...

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৯, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
অনুরাধার ডাবল হ্যাটট্রিক...

প্রথম নারী ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ডাবল হ্যাটট্রিকের কীর্তি গড়লেন জার্মানী নারী দলের অধিনায়ক অনুরাধা দোদ্দাবাল্লাপুর। অস্ট্রিয়ার মাঠে স্বাগতিকদের বিপক্ষে এমন কীর্তি গড়েন এই নারী ক্রিকেটার।

ক্রিকেটকে বৈশ্বিকভাবে প্রসারের জন্য পুরুষ অথবা নারীদের যেকোনো টি-টোয়েন্টি ম্যাচকে এখন আন্তর্জাতিক স্বীকৃতি দেওয়া হয়। ফলে অনুরাধা নারীদের আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বোলার হিসেবে ডাবল হ্যাটট্রিকের কীর্তি নিজের করে নিলেন।

এমন কীর্তির পাশাপাশি জার্মানী অধিনায়ক অনুরাধা ম্যাচে পাঁচ উইকেটও শিকার করেছেন। তার বোলিং ফিগার যেকোনো ক্রিকেটারের কাছে পরম আরাধ্য এবং ঈর্ষনীয়। অনুরাধা ৩ ওভারে ২ মেডেনসহ ১ রান দিয়ে ৫ উইকেট শিকার করেছেন।

জার্মান অধিনায়কের এমন আগুনে বোলিংয়ের দিনে ১৩৭ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে সফরকারিরা। অস্ট্রিয়ার সিবার্ন মাঠে আগে ব্যাটিং করতে নেমে দুই ওপেনারের ব্যাটে ভর করে ১৯৮/০ স্কোর দাঁড় করায় জার্মানী। ওপেনার ক্রিশ্চিনা গফ ৭০ বলে শতক হাঁকিয়ে ১০১ রানে অপরাজিত থাকেন। আরেক ওপেনার জ্যানেট রোনাল্ডস করেন ৬৮ রান।

জবাবে কোনো ওপেনারের রানই তুলতে পারেনি স্বাগতিক অস্ট্রিয়া। নির্ধারিত ২০ ওভার কাটিয়ে দিলেও ৯ উইকেটের বিনিময়ে মাত্র ৬১ রান করতে পারে দলটি। এই ম্যাচে জিতে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে ৪-০ ব্যবধানে এগিয়ে গেল জার্মানী।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়