RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

আইপিএলে ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য ১০ লাখ রুপি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৬, ১৪ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
আইপিএলে ১০ সেকেন্ড বিজ্ঞাপনের জন্য ১০ লাখ রুপি

ভারতের ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মানে অর্থের ঝনঝনানি। আর তাই যেকোনো প্রকারে আইপিএল আয়োজন করতে ব্যতিব্যস্ত ছিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডও। তবে বিসিসিআই নয়, ক্রিকেটার, স্পনসর প্রতিষ্ঠান ও টেলিভিশন চ্যানেলগুলো অপেক্ষায় ছিল আইপিএলের।

কেন আইপিএলের জন্য এমন চাওয়া! আইপিএলের টিভিস্বত্ত্ব কিনে নেওয়া স্টার স্পোর্টসের একটি হিসেবে উঠে আসে সে চিত্র। আইপিএলের ম্যাচ সম্প্রচারের সময় প্রতি ১০ সেকেন্ড বিজ্ঞাপন প্রচারের জন্য ১০ লাখ রুপি নেবে এ টিভি চ্যানেলটি।

আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে এবারের আইপিএল। আর এবারের আইপিএল চলাকালীন তেমন কোনো আন্তর্জাতিক সূচিও নেই। করোনার কারণে হওয়ার সম্ভাবনাও তেমন নেই। ফলে সবার নজর থাকবে উত্তেজনায় ঠাসা আইপিএলের দিকে। সেই সুযোগটাই কাজে লাগাতে চাইছে স্টার স্পোর্টস। যার কারণে বিজ্ঞাপন সম্প্রচারের জন্য এত বিপুল পরিমাণ অর্থের দাবি করেছে টিভি চ্যানেলটি।

তবে এবারই প্রথম এত অর্থ নিচ্ছে না স্টার স্পোর্টস। ভারত-পাকিস্তানের ম্যাচের সময় ১০ সেকেন্ডের বিজ্ঞাপন সম্প্রচারের জন্য সর্বোচ্চ ২৫ লাখ রুপি নিয়েছিল টিভি চ্যানেলটি। বিশ্বকাপের সময় নিয়েছিল ১৭-১৮ লাখ রুপি করে। সেই হিসেবে এবার অনেক কম ৮-১০ লাখ রুপিতে মিলছে বিজ্ঞাপন প্রচারের সুযোগ।

গত মৌসুমে আইপিএলে বিজ্ঞাপন থেকে তিন হাজার কোটি রুপি আয় করেছিল স্টার স্পোর্টস। এবছর বিসিসিআই থেকে তিন হাজার ২৭০ কোটি রুপি দিয়ে সম্প্রচার স্বত্ত্ব কিনেছিল স্টার স্পোর্টস। করোনার এই সময়ে কত ব্যবসা করে টিভি চ্যানেলটি, সেটি এখন দেখার বিষয়।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়