ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বেঁচে যাচ্ছেন নেইমার, খেলতে পারবেন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫২, ২০ আগস্ট ২০২০   আপডেট: ১৬:১০, ৫ অক্টোবর ২০২০
বেঁচে যাচ্ছেন নেইমার, খেলতে পারবেন চ্যাম্পিয়নস লিগ ফাইনাল

জার্সি অদলবদল করে করোনা প্রটোকল ভেঙেছেন প্যারিস সেন্ত জার্মেইয়ের (পিএসজি) নেইমার। এ জন্য তাকে এক ম্যাচের নিষেধাজ্ঞা বা ১২ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হতো। আপাতত শাস্তির আওয়ায় আসতে হচ্ছে না নেইমারকে। উয়েফা তার বিরুদ্ধে তদন্তে নামছে না।

ফলে লিসবনে রোববার চ্যাম্পিয়নস লিগের ফাইনালে নেইমারের অংশগ্রহণে বাঁধা রইল না। পিএসজির জার্সিতে ব্রাজিলের সুপারস্টারকে দেখা যাবে বায়ার্ন মিউনিখের বিপক্ষে। ইংলিশ গণমাধ্যম ডেইলি সান এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে।

প্রথমবার পিএসজি উঠেছে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে। দলকে ফাইনালে তুলতে বড় ভূমিকা রেখেছেন নেইমার। মঙ্গলবার রাতে সেমিফাইনালে লিপজিগকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। নেইমার গোল না পেলেও সতীর্থদের দিয়ে গোল করাতে অবদান রেখেছেন। পাশাপাশি মুহুর্মুহু আক্রমণে নেইমার প্রতিপক্ষ শিবিরকে চাপে রেখেছিলেন পুরো ম্যাচ জুড়ে।

কিন্তু ইতিহাস গড়ার রাতে মস্ত বড় ভুল করেছেন নেইমার। লিপজিগের মিডফিল্ডার মার্সেল হালস্টেনবাগের ডাকে সাড়া দিয়ে জয়ের পর জার্সি অদলবদল করেন। টিভির ক্যামেরায় এবং স্থিরচিত্রে তা ধরা পড়ে। করোনা চলাকালীন জার্সি অদলবদল করা সম্পূর্ণ নিষিদ্ধ। করোনার প্রকোপ কাটিয়ে মাঠে ফুটবল ফেরানোর জন্য উয়েফা যে দিকনির্দেশনা দিয়েছে তাতে স্পষ্ট করে বলা আছে, কোনোভাবেই জার্সি অদলবদল করা যাবে না। সেই দিকনির্দেশনার ৩১ নম্বর পৃষ্ঠায় জার্সির অদলবদলের দিকনির্দেশনা দেওয়া আছে এবং খেলার আগে প্রত্যেক খেলোয়াড়কে সেগুলো মনে করিয়ে দেওয়া হয়।  কিন্তু উৎসবের রাতে নেইমার বড় ভুল করেন। তবে সেই ভুলের খেসারত তাকে দিতে হচ্ছে না। রোববারের ফাইনালে নেইমারকে নিয়েই নামতে পারবে পিএসজি।

এদিকে সেমিফাইনাল জয়ের পর আরেক কাণ্ড ঘটিয়েছেন নেইমার। ইনস্টাগ্রামে নিজের পুরোনো ছবি পোস্ট করেছেন। ছবিতে নেইমারকে পার্ট করতে দেখা যাচ্ছে। তার মাথায় ছিল রেডবুলের ক্যাপ। লিপজিগের স্পন্সর রেডবুল। পোস্টে নেইমার লিখেন,‘বাবা ফাইনালে যাচ্ছে।’

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়