ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নেইমার নাকি লেভানদোভস্কি, আলো কাড়বেন কে?

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৭, ২৩ আগস্ট ২০২০   আপডেট: ১৬:১১, ৫ অক্টোবর ২০২০
নেইমার নাকি লেভানদোভস্কি, আলো কাড়বেন কে?

মঞ্চ প্রস্তুত, এখন কেবল আলো ছড়ানোর পালা। যে আলোয় উদ্ভাসিত হবে দলের শিরোপা জয়ের উল্লাস। যে আলোর ঝলকানিতে প্রমাণ হবে শ্রেষ্ঠত্বের লড়াইয়ে সেরা কে? নেইমার নাকি রবার্ট লেভানদোভস্কি?

পর্তুগালের লিসবনে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে শেষ পর্যন্ত আলো কাড়বেন কে? উত্তর জানা যাবে আজ রাত ১টায়, সনি টেন ২ তে। তবে তার আগে আমরা জানার চেষ্টা করি, মাঠের খেলায় কার কেমন অবস্থান।

চ্যাম্পিয়নস লিগ জয়ের আশায় ২০১৭ সালে রেকর্ড ট্রান্সফার ফিতে নেইমারকে দলে ভেড়ায় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। যোগ দেওয়ার পর প্রথম দুই আসরে যেন নিজের ছায়া হয়ে ছিলেন নেইমার। এর সঙ্গে ইনজুরি সমস্যা তো ছিলই। তবে সময়ের সঙ্গে পরিণত হয়ে ওঠা নেইমার এবারের আসরে ছিলেন দলের প্রাণভোমরা। ইউরোপিয়ান প্রতিযোগিতার শুরুতে ইনজুরির কারণে খেলতে পারেননি তিনি। তবে দলে যোগ দিতেই মাঠে প্রভাব বিস্তার করে খেলতে শুরু করেন এই ব্রাজিলিয়ান।

যদিও পারফরম্যান্স কথা বলবে না নেইমারের হয়ে। ৬ ম্যাচে মাত্র ৩ গোল এই ব্রাজিলিয়ান স্ট্রাইকারের। সঙ্গে অ্যাসিস্ট ৪টি। তবে তাতে নেইমারের প্রভাব বুঝা যাবে না। দলে নেইমারের উপস্থিতি মানেই ছিল ভিন্ন কিছু। এছাড়াও এবার মূল স্ট্রাইকার হিসেবে খেলেননি। বরং প্লে মেকার হিসেবে খেলে স্ট্রাইকারের কাজ সহজ করে দিয়েছেন। মাঠে সম্ভব সবই করেছেন, দলকে ফাইনালে তোলার জন্য। অবশ্য ২৮ বছর বয়সী এই ফুটবলারের দুর্ভাগ্যও কিছুটা রয়েছে। তিনটি শট গোল পোস্টে লেগে ফিরে গেছে।

সে তুলনায় পারফরম্যান্স বিবেচনায় যোজন দূর এগিয়ে লেভানদোভস্কি। এবারের চ্যাম্পিয়নস লিগে তার ছায়ায় যেন ঢেকে যাচ্ছিলেন সবাই। ৯ ম্যাচে করেছেন ১৫ গোল। সঙ্গে অ্যাসিস্ট ৬টি। আর ২ গোল করলে রোনালদোর সঙ্গে চ্যাম্পিয়নস লিগের এক আসরে সর্বোচ্চ গোলদাতার রেকর্ড গড়বেন।

তবে নেইমারের ইতিমধ্যে চ্যাম্পিয়নস লিগ জয়ের অভিজ্ঞতা রয়েছে। লেভানদোভস্কি পিছিয়ে এখানে। ঘরোয়া সব শিরোপা জেতা এই পোলিশ স্ট্রাইকার আজ তাই চাইবেন বায়ার্নের হয়ে চ্যাম্পিয়নস লিগও জিততে। তবে বার্সেলোনার হয়ে আলো ছড়িয়ে চ্যাম্পিয়নস লিগ জেতা নেইমার আজও জয় বিনে বিকল্প কিছু ভাবছেন না। আর সেই কথা আগেও জানিয়ে দিয়েছেন।
উৎসবের রঙে রাঙতে প্রস্তুত এস্তাদিও দ্য লুজ স্টেডিয়াম। নেইমারের নৈপুণ্যে ইতিহাস গড়ে প্রথমবারের মতো পিএসজি কি পারবে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিততে? নাকি গোলমেশিন লেভানদোভস্কিই জয়ের মাল্য পরবেন বায়ার্নের হয়ে?

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়