ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

শ্রীলঙ্কা সফরে ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৭, ২৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৪৫, ২৬ আগস্ট ২০২০
শ্রীলঙ্কা সফরে ব্যাটিং পরামর্শক ক্রেইগ ম্যাকমিলান

নিউ জিল্যান্ডের সাবেক ব্যাটসম্যান ক্রেইগ ম্যাকমিলানকে শ্রীলঙ্কা সফরে জাতীয় দলের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়োগ দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। মঙ্গলবার বিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে।

এক দশকের বেশি সময় নিউ জিল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন ম্যাকমিলান। তিন ফরম্যাট মিলিয়ে ৮০০০ এর উপরে রান করেছেন। খেলোয়াড়ী জীবনের পর ম্যাকমিলান কোচিং পেশায় যুক্ত হন। ২০১৪-১৫ মৌসুমে জাতীয় দলের ব্যাটিং ও ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন। এছাড়া বিভিন্ন সময়ে ক্যানটারবেরি, মিডলসেক্স ও আইপিএলে কিংস ইলাভেন পাঞ্জাবের কোচের দায়িত্বে ছিলেন।

দক্ষিণ আফ্রিকার নীল ম্যাকেঞ্জির জায়গায় স্থলাভিষিক্ত হলেন ম্যাকমিলান। পারিবারিক কারণে গত সপ্তাহে দায়িত্ব ছাড়েন ম্যাকেঞ্জি। ২০১৮ সালের জুলাইয়ে ম্যাকেঞ্জিকে নিয়োগ দিয়েছিল বিসিবি। ২০১৯ বিশ্বকাপের পর তার সঙ্গে আবার এক বছরের চুক্তি বাড়ায়। এবারও তার সঙ্গে চুক্তি বাড়ানোর কথা ছিল।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার তিন টেস্ট হবে অক্টোবর-নভেম্বরে। গত জুলাইয়ে এ সফর হওয়ার কথা ছিল। কিন্তু করোনার কারণে দুই বোর্ড সিরিজ স্থগিত করে। সেপ্টেম্বরে দ্বীপরাষ্ট্রে যাবে বাংলাদেশ। সেখানেই একমাস চলবে প্রস্তুতি। বাংলাদেশ দলের সঙ্গে ম্যাকমিলান যোগ দেবেন শ্রীলঙ্কায়।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়