ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোস্তাফিজকে আইপিএলের ছাড়পত্র দিলো না বিসিবি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৪৮, ৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০১:১৯, ৫ সেপ্টেম্বর ২০২০
মোস্তাফিজকে আইপিএলের ছাড়পত্র দিলো না বিসিবি

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সময় শুরু হচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। তাই প্রস্তাব পেলেও আইপিএল খেলা হচ্ছে না বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানের। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) তাকে অনাপত্তিপত্র (এনওসি) দেয়নি বলে জানিয়েছে ক্রিকবাজ।

ভারতের ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যমটি জানিয়েছে, মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্স মোস্তাফিজকে খেলার প্রস্তাব দিয়েছিল। দুই দল থেকেই একজন করে পেসার সরে দাঁড়িয়েছেন। অবশ্য মুম্বাই লাসিথ মালিঙ্গার জায়গায় জেমস প্যাটিনসনকে নিয়েছে, তবে হ্যারি গার্নির স্থলাভিষিক্ত এখনও পায়নি কলকাতা।

তবে বিসিবি মোস্তাফিজকে ছাড়পত্র দেয়নি। কারণ ২৪ অক্টোবর থেকে শুরু হচ্ছে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ। একই সময়ে সংযুক্ত আরব আমিরাতে হবে আইপিএল। বিসিবির ক্রিকেট পরিচালন প্রধান আকরাম খান ক্রিকবাজকে শুক্রবার (৪ সেপ্টেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন, ‘হ্যাঁ, আইপিএল থেকে তার (মোস্তাফিজুর) খেলার প্রস্তাব এসেছিল। কিন্তু আমরা তাকে এনওসি দেইনি। সামনে শ্রীলঙ্কা সফর রয়েছে আমাদের।’

শ্রীলঙ্কা সফর সামনে রেখে এক সপ্তাহের আবাসিক ক্যাম্প শুরু করতে যাচ্ছে বিসিবি ২১ সেপ্টেম্বর। ওই ক্যাম্পে মোস্তাফিজকে দেখা যাবে বলে জানা গেছে।

এর আগে ফর্ম পুনরুদ্ধারের সুযোগ দিতে আইপিএলের নিলামে মোস্তাফিজকে নিবন্ধনের অনুমতি দিয়েছিল। ভারতে টি-টোয়েন্টি সিরিজে বাঁহাতি পেসারের পারফরম্যান্স ছিল নিচের দিকে। তিন ম্যাচে মাত্র একটি উইকেট, আর ইকোনমি রেট ৯.৫১। আইপিএলে ২৪ ম্যাচ খেলে ২৮.৫৪ গড়ে ২৪ উইকেট নেন সানরাইজার্স হায়দরাবাদের সাবেক পেসার।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়