ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

আইপিএলে ২০,০০০ করোনা টেস্ট হবে

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ১০ সেপ্টেম্বর ২০২০  
আইপিএলে ২০,০০০ করোনা টেস্ট হবে

করোনা মহামারির মধ্যে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) আয়োজন নিয়ে হচ্ছে অনেক বিতর্ক ও সমালোচনা। ভারতে করোনাভাইরাস পরিস্থিতি নাজুক হওয়ায় ১৯ সেপ্টেম্বর থেকে এবারের আসর হবে সংযুক্ত আরব আমিরাতে।

বিতর্ক ও সমালোচনা থাকলেও জৈব নিরাপত্তা বলয়ে বেশ কড়াকড়ি আইপিএল কর্তৃপক্ষ। এবারের আইপিএলে ২০,০০০ করোনা টেস্ট হবে। পুরো টুর্নামেন্ট চলাকালিন চলবে এ পরীক্ষা। বৃহস্পতিবার টুর্নামেন্টের মিডিয়া পার্টনার বিষয়টি নিশ্চিত করেছে।

আট দলের টুর্নামেন্টে অংশ নিতে ২০০ এর বেশি খেলোয়াড় এরই মধ্যে দুবাই পৌঁছেছে। ছয় দিনের আইসোলেশন শেষে প্রত্যেকে যোগ দিয়েছেন নিজ নিজ দলের ট্রেনিংয়ে। দুবাই পৌঁছেই করোনা পরীক্ষা করিয়েছেন ক্রিকেটাররা। হোটেলে আইসোলেশন সময়ে আরো দুইবার তাদের ট্রেনিং করানো হয়েছে।  খেলোয়াড়দের পাশাপাশি সাপোর্টিং স্টাফ, ম্যাচ আম্পায়ার, অফিসিয়াল ও আয়োজকদেরও একই প্রক্রিয়ায় যেতে হয়েছে। 

টুর্নামেন্টের মেডিকেল পার্টনার ভিপিএস হেলথ কেয়ার জানিয়েছে, বুধবার পর্যন্ত ৩৫০০ করোনা টেস্ট করানো হয়েছে।  এএফপিকে প্রতিষ্ঠানটির মুখপাত্র বলেছে,‘টুর্নামেন্টকে ঘিরে আমাদের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে ২০০০০ এরও বেশি করোনা টেস্ট করানো হবে। খেলোয়াড় ও অন্যান্য সংশ্লিষ্টদের চলাফেরা খুবই নিয়ন্ত্রিত। হোটেল, স্টেডিয়াম ও একাডেমি বাদে তাদের কোথাও যাওয়ার নেই।’ চেন্নাই সুপার কিংস ও মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচ দিয়ে শুরু হবে আইপিএল। ২৪ ম্যাচ হবে দুবাইয়ে। ২০টি আবুধাবিতে। ১২টি শারজাহতে।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়