Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ০৯ মে ২০২১ ||  বৈশাখ ২৬ ১৪২৮ ||  ২৬ রমজান ১৪৪২

নতুন দায়িত্বে বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪০, ১০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:১১, ১০ সেপ্টেম্বর ২০২০
নতুন দায়িত্বে বাংলাদেশের সাবেক ব্যাটিং কোচ ম্যাকেঞ্জি

বাংলাদেশের ব্যাটিং কোচের দায়িত্ব ছেড়েছেন তিন সপ্তাহও হয়নি। এরই মধ্যে নতুন দায়িত্ব পেলেন দক্ষিণ আফ্রিকার সাবেক ক্রিকেটার নিল ম্যাকেঞ্জি। ৪৪ বছর বয়সী এই প্রোটিয়ান দেশটির হাই পারফরম্যান্স ইউনিটের প্রধান ব্যাটিং কোচের দায়িত্ব নিলেন।

গত ২০ আগস্ট পারিবারিক কারণ দেখিয়ে বাংলাদেশ ক্রিকেট দলের ব্যাটিং কোচের দায়িত্ব ছাড়তে চেয়ে পদত্যাগ পত্র পাঠান ম্যাকেঞ্জি। করোনার এই সময়ে পরিবার ছেড়ে দূরে থাকার বিষয়ে আপত্তি জানিয়েছিলেন অভিজ্ঞ এই কোচ। আর সে দায়িত্ব ছাড়ার পরপরই পেলেন দক্ষিণ আফ্রিকার হাই পারফরম্যান্স ইউনিটের এই দায়িত্ব।

ম্যাকেঞ্জি ছাড়াও প্রোটিয়া বোর্ডে যোগ হয়েছেন নতুন আরও ছয়জন। ভিনসেন্ট বার্নসকে হাই পারফরম্যান্স দলের ম্যানেজার এবং প্রধান বোলিং কোচের দায়িত্ব দেওয়া হয়েছে। এছাড়াও মালিবোঙ্গে মাকেতাকে দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকা ‘এ’ দল এবং ন্যাশনাল অ্যাকাডেমির প্রধান কোচের দায়িত্ব।

শুকরি কোনরাডকে দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলের কোচ হিসেবে দায়িত্ব দিয়েছে প্রোটিয়া বোর্ড। এছাড়াও এডওয়ার্ড খোজা, দিনেশা দেবনারায়ন এবং শুয়াইন মাঞ্জারাকে বোর্ডের বিভিন্ন পদে দায়িত্ব দেওয়া হয়েছে।

প্রোটিয়া ক্রিকেটের উন্নতির জন্য এবং আরও শক্তিশালী করার জন্য নতুন করে সাতজনকে যুক্ত করা হয়েছে জানিয়ে প্রোটিয়া ক্রিকেট বোর্ডের পরিচালক গ্রায়েম স্মিথ বলেন, ‘আমাদের লক্ষ্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকাকে আরও শক্তিশালী করা।’

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়