ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিশ্বকাপ বাছাইপর্বের আগে সুখবর পেলেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫২, ১১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৫৩, ১১ সেপ্টেম্বর ২০২০
বিশ্বকাপ বাছাইপর্বের আগে সুখবর পেলেন মেসি

বার্সেলোনার সঙ্গে বিতর্ক সম্প্রতি শেষ হয়েছে লিওনেল মেসি। এমন সময় পেলেন আরেকটি সুখবর। গত বছর কোপা আমেরিকার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। যা প্রতিযোগিতামূলক ম্যাচে কার্যকর হওয়ার কথা। সে হিসেবে আসন্ন বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচ থেকে বাদ পড়ার কথা ছিল মেসির। তবে আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) সভাপতি ক্লদিও তাপিয়া জানিয়েছেন, মেসির সেই নিষেধাজ্ঞা কার্যকর হওয়ার সময়সীমা পেরিয়ে গেছে। ফলে অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচেই খেলতে পারবেন ফুটবল জাদুকর।

গত বছরের কোপা আমেরিকায় বিভিন্ন কারণে বিতর্কিত হয়েছিলেন মেসি। টুর্নামেন্টে রেফারিদের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে হয়েছিলেন তিন মাসের জন্য নিষিদ্ধ। এছাড়াও দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশনের (কনমেবল) বিরুদ্ধে স্বাগতিক ব্রাজিলকে সুবিধা দেয়ারও অভিযোগ তুলেছিলেন আর্জেন্টাইন অধিনায়ক।

চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ২-১ গোলে জেতার পর মেসি বিস্ফোরক মন্তব্য করেন। যেখানে তিনি বলেন, ‘আমাদের অসম্মান করা হয়েছে। এছাড়াও এই দুর্নীতির অংশ হতে চাই না। এখানে অনেক দুর্নীতি হচ্ছে, আর রেফারিদের আচরণ দেখে মনে হচ্ছিল তারা আমাদের ফাইনালে উঠতে দেবে না।’

এছাড়াও চ্যাম্পিয়ন ব্রাজিলের শিরোপা জয়ের দিকেও আঙুল তুলেছিলেন মেসি। তিনি বলেছিলেন, ‘আমি মনে করি এখানে কোনো সন্দেহ নেই যে, দুর্ভাগ্যজনকভাবে এটি (ট্রফি) ব্রাজিলের জন্যই প্রস্তুত করা হয়েছে।’ ব্রাজিল সেবার ফাইনালে পেরুকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা জিতেছিল। আর আর্জেন্টিনা সেমিফাইনালে ২-০ গোলে হেরে বিদায় নিয়েছিল।

কোপা আমেরিকার পর কনমেবল থেকে তিন মাসের নিষেধাজ্ঞা ছিল মেসির প্রতি। এর পাশাপাশি ‘লালকার্ড’ জনিত কারণে আরেক ম্যাচের নিষেধাজ্ঞা ছিল মেসির। তবে সেটি শুধু প্রতিযোগিতামূলক ম্যাচের জন্য। যার ফলে গত নভেম্বরে ব্রাজিল ও উরুগুয়ের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলতে পেরেছেন তিনি। শঙ্কা ছিল ৮ অক্টোবর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে মেসিকে পাওয়া নিয়ে।

তবে দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেশন (কনমেবল) জানিয়েছে, মেসিকে কোনো ম্যাচে বসে থাকতে হবে না। ফলে ইকুয়েডরের বিপক্ষেই মাঠে নামতে পারবেন মেসি। এর চারদিন পর ১৩ অক্টোবর বলিভিয়ার বিপক্ষে খেলতে নামবে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়