Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৫ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ১ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে সাকিব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ১১ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪১, ১৩ সেপ্টেম্বর ২০২০
লঙ্কা প্রিমিয়ার লিগের নিলামে সাকিব

বছরখানেক পরে ক্রিকেটে ফিরতে যাচ্ছেন সাকিব আল হাসান। ম্যাচ পাতানোর তথ্য গোপন করায় এক বছরের নিষেধাজ্ঞা শেষ হতে যাচ্ছে আগামী ২৯ অক্টোবর। এরপর শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজেই দেখা মিলতে পারে সাকিবের। তবে শুধু শ্রীলঙ্কা সিরিজ নয়, সাকিবের খেলার সুযোগ রয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগে (এলপিএল)। ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে জায়গা পেয়েছেন টাইগার এই অলরাউন্ডার।

সাকিবের সঙ্গে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, রবি বোপারা, কলিন মুনরোদের মতো বৈশ্বিক তারকাদের নাম রয়েছে প্রথমবারের মতো আয়োজিত এই ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টটির নিলামে। এলপিএলের প্রথম আসরের নিলামে তোলা হবে মোট ১৫০ ক্রিকেটারের নাম।

পহেলা অক্টোবর হবে নতুন এ টুর্নামেন্টের নিলাম। পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রতিটি দল ৬ জন বিদেশি ক্রিকেটার ভেড়াতে পারবেন দলে। এছাড়াও স্থানীয় ক্রিকেটার ভেড়াতে পারবেন মোট ১৩ জন করে। টুর্নামেন্টের পাঁচ ফ্র্যাঞ্চাইজির প্রত্যেকটিতে থাকবে মোট ১৯ জন করে ক্রিকেটার। ফলে সাকিবের দল পাওয়ার সম্ভাবনা রয়েছে প্রবল।

আগামী ১৪ নভেম্বর থেকে ৬ ডিসেম্বর পর্যন্ত চলবে এলপিএলের প্রথম আসর। পাঁচ দলের এই টুর্নামেন্টে মোট ম্যাচ সংখ্যা ২৩টি। আর ম্যাচগুলো আয়োজিত হবে মোট তিন ভেন্যুতে, যথাক্রমে ডাম্বুলা, পাল্লেকেলে ও হাম্বানটোটা।

এদিকে নিষেধাজ্ঞার কারণে আইপিএল খেলতে না পারা সাকিবের জন্য নতুন ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট এলপিএল এলো সৌভাগ্যক্রমে। গত আগস্টে হওয়ার কথা ছিল এ টুর্নামেন্ট। তবে শ্রীলঙ্কান সরকারের সবুজ সংকেত না পেয়ে টুর্নামেন্ট পেছাতে বাধ্য হয় লঙ্কান ক্রিকেট বোর্ড। যা পরে নভেম্বরে স্থানান্তর করা হয়।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়