Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

শ্রীলঙ্কা সফর নিয়ে আশার আলো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০০, ১৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:১০, ১৬ সেপ্টেম্বর ২০২০
শ্রীলঙ্কা সফর নিয়ে আশার আলো

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের শ্রীলঙ্কা সফর নিয়ে নতুন আশার আলো দেখা দিলো।

কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশের কড়া অবস্থানের পর নিজেদের শর্ত শিথিল করার পরিকল্পনা করছে শ্রীলঙ্কা। এরই মধ্যে শ্রীলঙ্কা ক্রিকেট ও দেশটির স্বাস্থ্য মন্থণালয় মৌখিক আলোচনা করেছে। আলোচনা ফলপ্রসূ হওয়ায় শ্রীলঙ্কা ক্রিকেট সরকারকে আনুষ্ঠানিক চিঠি দিয়েছে।

দ্বীপরাষ্ট্রে সফর করতে হলে বাংলাদেশ ক্রিকেট দলের ১৪ দিনের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক। শনিবার এমন শর্ত দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট। সেই সঙ্গে তাঁরা জানিয়েছিল, সফরকারী বহরে ৩০ জনের বেশি থাকা যাবে না। শ্রীলঙ্কা স্বাস্থ্য মন্থণালয়ের কড়া শর্তে জাতীয় দলকে শ্রীলঙ্কা পাঠাতে রাজি নয় বিসিবি।

বিসিবির সিদ্ধান্ত জানার পর শ্রীলঙ্কা ক্রিকেট স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে নতুন করে আলোচনা করে। ১৪ দিনের কোয়ারেন্টাইন সাত দিনে নামিয়ে আনতে প্রস্তাব করেছে শ্রীলঙ্কা ক্রিকেট। পাশাপাশি ৩০ জনের বহরে আরো পাঁচজনকে যুক্ত করার কথা বলেছে।

এছাড়া ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) যে জৈব সুরক্ষা বলয় অনুসরণ করে করোনা নিয়ন্ত্রণে রেখেছে, শ্রীলঙ্কায়ও সেটি মেনে চলার প্রস্তাব দেয়া হয়েছে।

সরকার থেকে এখনও কোনো সিদ্ধান্ত পায়নি শ্রীলঙ্কা ক্রিকেট। তবে প্রতিষ্ঠানটির শীর্ষ কর্মকর্তা নিশ্চিত করেছে, শর্ত শিথিলে ইতিবাচক মনোভাব দেখিয়েছে সরকার। আনুষ্ঠানিক সিদ্ধান্ত আসবে শিগগিরই।

মাঠে ক্রিকেট ফেরাতে তৎপর শ্রীলঙ্কা ক্রিকেট। করোনার কারণে ভারত, দক্ষিণ আফ্রিকা এবং ইংল্যান্ড সিরিজ স্থগিত হয়েছে। ঘরের মাঠে একাধিক সিরিজ স্থগিত হওয়ায় আর্থিক ক্ষতির সম্মুখীন দেশটির ক্রিকেট বোর্ড। এজন্য বাংলাদেশ সিরিজ আয়োজন করে আন্তর্জাতিক ক্রিকেট ফেরাতে মুখিয়ে তারা।

টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন টেস্ট খেলতে ২৭ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় যাওয়ার সূচি রয়েছে বাংলাদেশের। ২৪ অক্টোবর শুরু হবে টেস্ট সিরিজ। পাল্লাকেল্লেতে হবে প্রথম দুই টেস্ট। তৃতীয়টি কলম্বোতে।

তথ্যসূত্র: আইল্যান্ড ক্রিকেট

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়