ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

আশায় আছে বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ১৬ সেপ্টেম্বর ২০২০  
আশায় আছে বিসিবি

শ্রীলঙ্কার ক্রীড়া দৈনিক আইল্যান্ড ক্রিকেটের সংশয়, ‘এ বছর হয়তো আর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হবে না শ্রীলঙ্কার।’ ২৪ ঘণ্টার মধ্যেই একই পত্রিকার নতুন শিরোনাম, ‘শ্রীলঙ্কার ক্রিকেটে আশার আলো।’

সেই আশার আলো দেখিয়েছে ক্রিকেট শ্রীলঙ্কা। ক্রিকেট শ্রীলঙ্কা মাঠে খেলা ফেরাতে মরিয়া। এজন্য কোয়ারেন্টাইন শিথিল করার জন্য দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে নতুন করে আলোচনা করছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের এক পরিচালকও বিশ্বাস করেন, ‘শ্রীলঙ্কা কোয়ারেন্টাইন শিথিল করে বাংলাদেশকে ঠিকই আমন্ত্রণ জানাবে।’

ক্রিকেট শ্রীলঙ্কার তৎপরে আশায় আছে বিসিবিও। সেভাবেই চলছে সকল প্রস্তুতি। জানা গেছে, প্রাথমিক স্কোয়াড নিয়ে ২১ সেপ্টেম্বর থেকে ক্যাম্প শুরু করবে দল। হোটেল সোনারগাঁওয়ে আইসোলেশনে থাকবেন ক্রিকেটাররা। সেখান থেকে মিরপুরে অনুশীলন করবেন।

বুধবার বিদেশি কোচিং স্টাফদের নিয়ে ঐচ্ছিক অনুশীলন করেছেন ক্রিকেটাররা। জাতীয় দলের কোচিং স্টাফদের তোরজোর এবং ক্রিকেটারদের ঘাম ঝরানো অনুশীলনে কেউ বলবে না শ্রীলঙ্কা সফর অনিশ্চিত। সৌম্য সরকার, লিটন কুমার দাসের সেন্ট্রাল উইকেটের ব্যাটিং বলে দিচ্ছিল তারা মাঠে ফেরার জন্য পুরোপুরি প্রস্তুত। শ্রীলঙ্কা সিরিজ হচ্ছে ধরে নিয়ে চলছে অনুশীলনে।

রাসেল ডমিঙ্গো অধিনায়ক মুমিনুল হককে নিয়ে নিয়মিত আলোচনা করতে দেখা যাচ্ছে। বোলিং কোচ ওটিস গিবসন আজ পেসারদের নিয়ে দীর্ঘক্ষণ কাজ করেছেন। মুস্তাফিজ, তাসকিন ও রুবেলরা আজ গিবসনের ক্লাসে বসেছিলেন। এছাড়া ফিল্ডিং কোচ রায়ান কুক মুমিনুল, আমিনুল, মিরাজদের নিয়ে কাজ করেছেন।

বাংলাদেশের কোচিং স্টাফদের মতো শ্রীলঙ্কার কোচ মিকি আর্থার চান সিরিজটি হোক। শ্রীলঙ্কা ক্রিকেটকে সেই কথাও জানিয়েছেন। সিরিজটি বাতিল হলে দু'দেশের জন্যই ক্ষতি। এ বছর আর আন্তর্জাতিক ক্রিকেট খেলা হবে না দুই দলেরই।

সাত দিনের কোয়ারেন্টাইনে রাজি হলে পূর্বের সূচি অনুযায়ী সফরে এগিয়ে যাবে বাংলাদেশ। ২৭ সেপ্টেম্বর দ্বীপরাষ্ট্রের উদ্দেশ্যে বিমান ধরবে টাইগাররা। ২৪ অক্টোবর প্রথম টেস্ট খেলতে মাঠে নামবে দুই দল।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়