ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

জাতীয় দলের ট্রেনিং শুরু ২০ সেপ্টেম্বর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ১৬ সেপ্টেম্বর ২০২০  
জাতীয় দলের ট্রেনিং শুরু ২০ সেপ্টেম্বর

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার তিন ম্যাচ টেস্ট সিরিজ অনিশ্চিত হলেও পরিকল্পনা মতো কাজ শুরু করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শ্রীলঙ্কা সফরের কথা মাথায় রেখে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে ক্রিকেটারদের ট্রেনিং।

বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট সিরিজটির ভাগ্য এখনও ঝুলছে। চরম অনিশ্চয়তার মধ্যে থাকা সিরিজটি পুনরায় স্থগিত হতে যাচ্ছিল। এর মাঝে আশার খবর দিয়েছে সেই দেশের সংবাদ মাধ্যমই।

শ্রীলঙ্কার ক্রীড়া দৈনিক আইল্যান্ড জানিয়েছে, ‘শ্রীলঙ্কার ক্রিকেটে আশার আলো।’ এছাড়াও সেই দেশের ক্রিকেট বোর্ডের এক পরিচালক আশা জানিয়ে বলেছিলেন, ‘শ্রীলঙ্কা কোয়ারেন্টাইন শিথিল করে বাংলাদেশকে ঠিকই আমন্ত্রণ জানাবে।’

এমন অবস্থায় বিসিবি জানিয়েছে নিজেদের পরিকল্পনামাফিক কাজ চালিয়ে যাবে তারা। আর সেই কারণে ব্যক্তিগত অনুশীলন বন্ধ করার পরিকল্পনা নিয়েছে বোর্ড। ১৭ সেপ্টেম্বর ক্রিকেটারদের বিশ্রামে থাকতে বলা হয়েছে।

এরপর ক্রিকেটারদের এবং টিম ম্যানেজমেন্টের স্টাফদের করোনা পরীক্ষা করা হবে। সেক্ষেত্রে ১৮ সেপ্টেম্বর ঢাকায় এই মুহূর্তে যারা আছেন তাদের করোনা টেস্ট করা হবে। এর পরের দিন (১৯ সেপ্টেম্বর) বিভিন্ন জেলা থেকে যেসব জাতীয় দলের ক্রিকেটাররা আসবে, তাদের করোনা টেস্ট করা হবে।

করোনা টেস্টের রিপোর্টে যেসব ক্রিকেটারদের ফলাফল নেগেটিভ আসবে, তাদের নিয়ে পরবর্তী পরিকল্পনা সাজিয়েছে বিসিবি। সেখানে তারা জানিয়েছ, নেগেটিভ ফল আসা ক্রিকেটারদের হোটেল সোনারগাঁওয়ে আইসোলেশনে রাখা হবে।

আইসোলেশনে থাকা ক্রিকেটারদের নিয়ে আগামী ২০ সেপ্টেম্বর থেকে শুরু হবে ট্রেনিং। করোনা নেগেটিভ আসা ক্রিকেটাররা মাঠ এবং হোটেল ছাড়া অন্য কোথাও আর অবস্থান করতে পারবে না।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়