RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

করোনা ভয়ে ৩৭ গোল হজম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ১৭ সেপ্টেম্বর ২০২০  
করোনা ভয়ে ৩৭ গোল হজম

করোনার কারণে ফুটবল বিশ্ব থমকে ছিল চার মাসের মতো। এরপর করোনা সঙ্কট কাটিয়ে মাঠে ফিরেছে খেলা। শেষ হয়েছে ইউরোপিয়ান শীর্ষ লিগ থেকে শুরু করে চ্যাম্পিয়নন লিগের খেলাও। তবে এখনো করোনার ভয়ে ভীত থাকতে হয় ফুটবলারদের। আর করোনা থেকে মুক্ত থাকতে সামাজিক দূরত্ব মেনে খেলে ৩৭ গোল হজম করেছে জার্মানির এক ক্লাব।

জার্মানি এখনো পুরোপুরি করোনামুক্ত নয়। এরই মাঝে চলছে ফুটবলের লিগ গুলো। আর ম্যাচে ৩৭ গোল হজমের ঘটনা ঘটেছে জার্মানির ১১ তম ডিভিশন লিগে। করোনা বিধিনিষেধ পালন করতে গিয়ে এসভি হোল্ডেনস্টেডের বিপক্ষে ৩৭ গোল হজম করেছে রিপডর্ফ।

গত রোববার করোনা বিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে খেলেছে রিপডর্ফ। সেই সুযোগে প্রতিপক্ষ দল এসভি হোল্ডেনস্টেড একের পর এক গোল করেছে তাদের জালে। এই ম্যাচে রিপডর্ফের করোনা ভয় কাজ করেছে কারণ এই ম্যাচের আগে হোল্ডেনস্টেডের খেলোয়াড়রা একজন করোনা আক্রান্ত ব্যক্তির সংস্পর্শে এসেছিলেন।

এই খবর জানার পরে রিপডর্ফ ম্যাচটি পিছিয়ে নেওয়ার আবেদন করে। তবে কর্তৃপক্ষ জানায়, ম্যাচ না খেললে বড়সড় শাস্তির মুখে পড়তে হবে তাদের। এর পাশাপাশি ১৪ দিনের কোয়ারেন্টাইনে না থেকেই রিপডর্ফের বিপক্ষে ম্যাচটি খেলতে মাঠে নামতে সম্মতি জানায় হোল্ডেনস্টেড। আর তাই বাধ্য হয়ে ম্যাচটি খেলতে নেমে গুণে গুণে ৩৭ গোল নিজেদের জালে জড়াতে বাধা দেয়নি রিপডর্ফ।

ম্যাচের ঘটনা বর্ণনা করে সংবাদমাধ্যমে রিপডর্ফ প্রেসিডেন্ট প্যাট্রিক রিস্টো বলেছেন, ‘আমাদের দলের বেশ কিছু খেলোয়াড় ম্যাচ শুরুর আগেই জানায় যে, তারা নিরাপদ থাকার জন্য হোল্ডেনস্টেড খেলোয়াড়দের কাছাকাছি যাবে না। এছাড়া ১৪ দিনের কোয়ারেন্টাইন শেষ না হওয়ায় হোল্ডেনস্টেডের অন্য একটি ম্যাচ ঠিকই বাতিল করা হয়েছে। কিন্তু আমাদেরটা করা হয়নি।’

তবে ভিন্ন মত হোল্ডেনস্টেডের কোচ ফ্লোরিয়ান শায়েরওয়াটারের। তিনি বলেছেন, ‘ম্যাচটি না খেলার কোনো কারণ ছিল না। যেই খেলোয়াড় করোনা আক্রান্ত হয়েছে, তার সঙ্গে আমাদের দলের কোনো খেলোয়াড়ের সংস্পর্শ ছিল না। আমি ঐ খেলোয়াড়কে হ্যালো বলেছিলাম কেবল।’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়