ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আইপিএলে অন্যরকম অভিষেকের অপেক্ষায় ডুমিনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ১৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৪০, ১৮ সেপ্টেম্বর ২০২০
আইপিএলে অন্যরকম অভিষেকের অপেক্ষায় ডুমিনি

২০১৯ ওয়ানডে বিশ্বকাপ দিয়ে দীর্ঘ ১৫ বছরের ক্রিকেট ক্যারিয়ারের ইতি টেনেছিলেন দক্ষিণ আফ্রিকার জেপি ডুমিনি। মাঠের খেলা শেষে এবার ধারাভাষ্যকার হিসেবে নতুন ক্যারিয়ার শুরু করতে যাচ্ছেন এই প্রোটিয়ান। আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসর দিয়ে ধারাভাষ্যকার হিসেবে অন্যরকম অভিষেকের অপেক্ষায় সাবেক এই ক্রিকেটার।

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠেয় আইপিএলের জন্য ৯০ সদস্যের ধারাভাষ্যকারের তালিকা প্রকাশ করেছে স্টার স্পোর্টস কর্তৃপক্ষ। এবারের আইপিএলে মোট ছয়টি ভাষায় খেলা সম্প্রচারের পরিকল্পনা রয়েছে টিভি চ্যানেলটির। সেই তালিকায় প্রথমবারের মতো সুযোগ পেলেন ডুমিনি। এই ক্রিকেটার।

সর্বশেষ ২০১৮ সালে আইপিএলে খেলা ডুমিনি ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হওয়া নিয়ে বলেন, ‘আইপিএলে ধারাভাষ্যকার হিসেবে অভিষেক হতে যাওয়ায় আমি খুব রোমাঞ্চিত। আমি আশা করি, আমার অভিজ্ঞতা এবং বিশ্লেষণের ক্ষমতা দিয়ে সকলকে খেলা উপভোগ্য করার মতো ধারাভাষ্য দিতে পারবো।’

২০০৯ সালে মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে আইপিএলে অভিষেক ঘটে ডুমিনির। শেষও করেন মুম্বাইয়ের জার্সিতে। এর আগে ৩৬ বছর বয়সী ডুমিনি ৮৩ ম্যাচ খেলে ২০২৯ রানের পাশাপাশি ২৩ উইকেট শিকার করেন। মুম্বাইয়ের জার্সিতে শিরোপাও জিতেছেন এই প্রোটিয়ান।

এদিকে এবারের আইপিএলে সবচেয়ে বড় চমক হচ্ছে প্রথিতযশা ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকরের না থাকা। ২০১৯ বিশ্বকাপের সময় রবিন্দ্র জাদেজাকে নিয়ে আপত্তিকর মন্তব্য করে বসেন মাঞ্জরেকর। এইজন্য এবারের আসরে তাকে সুযোগ দেয়নি স্টার স্পোর্টস কর্তৃপক্ষ।

তবে মাঞ্জরেকর না থাকলেও আইপিএল কণ্ঠের মাধ্যমে দর্শকদের কাছে পৌঁছে দেবেন আরও অনেক তারকা ধারভাষ্যকার। তার মধ্যে রয়েছেন হার্শা ভোগলে, সুনীল গাভাস্কার, ইয়ান বিশপ, ড্যানি মরিসন, কেভিন পিটারসন, কুমার সাঙ্গাকারা এবং আরও অনেকে।

এবারের আইপিএল আগামী ১৯ সেপ্টেম্বর চেন্নাই সুপার কিংস এবং মুম্বাই ইন্ডিয়ান্সের ম্যাচের মধ্য দিয়ে শুরু হবে। যা শেষ হবে আগামী ১০ নভেম্বর।

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়