ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নতুন শুরুর অপেক্ষায় ধোনি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৪৫, ১৯ সেপ্টেম্বর ২০২০
নতুন শুরুর অপেক্ষায় ধোনি

১০ জুলাই ২০১৯, দ্বিতীয় রানের জন্য ছুটছেন মাহেন্দ্র সিং ধোনি। কিন্তু মার্টিন গাপটিলের নিখুঁত থ্রো সরাসরি আঘাত হানে স্ট্যাম্পে। দ্বিতীয় রান পূর্ণ হওয়ার আগেই আন্তর্জাতিক ক্যারিয়ার ফুরিয়ে গেলো ভারতের সর্বকালের সেরা অধিনায়কের। সেই থেকে ২২ গজের বাইরে ধোনি। আইপিএলের ত্রয়োদশ আসর দিয়ে ১৪ মাস পর আবার সবুজ ক্যানভাসে ফিরতে চলেছেন ভারতের এই সাবেক অধিনায়ক।

নতুন শুরুর আগে চেন্নাই সুপার কিংসের এই অধিনায়ককে নিয়ে দলটির কোচ স্টিফেন ফ্লেমিং জানিয়েছেন সতেজ আছেন এই ক্রিকেটার। মাঠে ফেরার জন্য সম্পূর্ণ প্রস্তুত ধোনি।

এদিকে ধোনির এবারের আইপিএল মিশন শুরু হচ্ছে সম্পূর্ণ নতুন আঙ্গিকে। এর আগে ধোনির এবারের আইপিএল খেলার বড় উদ্দেশ্য ছিল অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ করে নেওয়া। তবে করোনাভাইরাসের কারণে এক বছর পিছিয়ে গেছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এর মধ্যেই গত ১৪ আগস্ট ভারতের স্বাধীনতা দিবসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ধোনি।

ফলে এবার সম্পূর্ণ নির্ভার থেকে আইপিএল শুরু করতে পারবেন এই ক্রিকেটার। তবে দীর্ঘ ১৪ মাস ক্রিকেটের বাইরে থাকায় ফিটনেস ইস্যু সামনে চলে আসছিল এই ক্রিকেটারের জন্য। তবে কোচ ফ্লেমিং জানিয়ে দিলেন, খেলার জন্য সম্পূর্ণ ফিট আছেন এই ক্রিকেটার। কোচের ভাষ্যে, ‘ধোনির অনুশীলন পদ্ধতিতে কোনো প্রকার পরিবর্তন আসেনি। সে সম্পূর্ণ ফিট এবং মানসিকভাবে দারুণ উদ্দীপ্ত ও দৃঢ়প্রতিজ্ঞ। কিছু সময় এমন লম্বা বিরতি অভিজ্ঞ ও বয়স্ক খেলোয়াড়দের জন্য দারুণ কাজে দেয়। ধোনি সম্পূর্ণ সতেজ এবং খেলার জন্য প্রস্তুত আছে।’

এদিকে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার চাপ না থাকলেও অধিনায়ক ধোনির সামনে নতুন চ্যালেঞ্জ ঠিকই থাকছে। ২০০৮ সালে আইপিএল শুরুর পর থেকে এ পর্যন্ত ১০ আসরে খেলেছে ধোনির চেন্নাই। আর প্রতিবারই সেমিফাইনাল খেলেছে থালাইবারা। এছাড়াও ধোনির অধীনে টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ শিরোপাও জিতেছে চেন্নাই শিবির। ফলে অধিনায়ক ধোনির সামনে সেমিফাইনাল খেলার শতভাগ সাফল্য ধরে রাখার অলিখিত চ্যালেঞ্জ ঠিকই থাকবে। থাকবে নিজেকে প্রমাণের তাগিদও।

৩৯ বছর বয়সী ধোনি কতটুকু সফল হবে ক্যারিয়ারের নতুন এই শুরুর গল্পে। সেটিই এখন দেখার বিষয়।

ঢাকা/কামরুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়