RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

আজহার-মিসবাহকে তলব পিসিবির

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৯, ১৯ সেপ্টেম্বর ২০২০  
আজহার-মিসবাহকে তলব পিসিবির

বোর্ডকে উপেক্ষা করে দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বৈঠকের কারণে দলটির টেস্ট অধিনায়ক আজহার আলি এবং প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ-উল-হককে তলব করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

দেশের ক্রিকেটের ঘরোয়া কাঠামোর পরিবর্তন নিয়ে বোর্ডের প্রধান পৃষ্ঠপোষক ও প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে দেখা করেছেন আজহার, মিসবাহ এবং মোহাম্মদ হাফিজ। সে বৈঠকে উপস্থিত থাকার কথা ছিল পিসিবির চেয়ারম্যান এহসান মানি এবং প্রধান নির্বাহী ওয়াসিম খানেরও। তবে তাদের ছাড়াই ইমরানের সঙ্গে দেখা করেছেন বাকী তিনজন। আর এই জন্য মিসবাহ এবং আজহারকে ডেকেছে পিসিবি। পরের সপ্তাহে পিসিবির সামনে হাজির হবেন তারা। হাফিজ চুক্তিতে না থাকায় তাকে ডাকেনি পিসিবি।

তবে মিসবাহ-আজহারদের বিপক্ষে আনুষ্ঠানিক কোনও ব্যবস্থা নেওয়ার সম্ভাবনা কম বলে জানিয়েছে ক্রিকইনফো। তবে তাদের সতর্ক করে দিতে পারে বোর্ড।

মূলত, গত মৌসুমে পাকিস্তানের ঘরোয়া ক্রিকেটের কাঠামো বদলানো হয়েছে। আর সেটি করা হয়েছে প্রধানমন্ত্রী ইমরানের নির্দেশে। এরফলে প্রায় ৫০ বছর ধরে চলা ডিপার্টমেন্টাল ক্রিকেট থেকে সরে এসেছে পিসিবি, করা হয়েছে ৬টি আঞ্চলিক দল। যার কারণে ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের সংখ্যা কমে এসেছে। যার কারণে অসন্তোষের সৃষ্টি হয়েছিল।

কারণ প্রায় ৪০০ ক্রিকেটারের রুটি-রুজি বন্ধ হয়ে গেছে নতুন নিয়মের জন্য। নতুন পদ্ধতিতে এখন ১৯২ জন প্রথম শ্রেণির ক্রিকেটারদের সঙ্গে চুক্তি আছে পিসিবির। আর এই নিয়ে ক্রিকেটার এবং বোর্ডের নীতি নির্ধারকদের সঙ্গে বসতে চেয়েছিলেন ইমরান। সেখানে এহসান মানি এবং ওয়াসিম খানকে উপেক্ষা করে গিয়েছিলেন মিসবাহ-আজহাররা।

এদিকে ক্রিকইনফোকে ইমরানের সঙ্গে বৈঠকে থাকা একজন বলেছেন মিসবাহ-আজহারদের ওপর পিসিবির নাখোশ হওয়ার কারণ, ‘ক্রিকেটাররা জানে যে কাঠামো বদলেছে প্রধানমন্ত্রীর ইচ্ছাতেই। পিসিবি সেটা বাস্তবায়ন করছে, তবে এর কর্মচারীরা সিদ্ধান্ত নিয়েছেন যে এটা প্রধানমন্ত্রীর কাছে গিয়ে তার সিদ্ধান্ত এবং তাদের উর্ধ্বতনদের চ্যালেঞ্জ করাটা ভাল একটা সিদ্ধান্ত!’

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়