RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

চ্যাম্পিয়নদের হারিয়ে শুরু ধোনির চেন্নাইর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫৯, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০১:১৯, ২০ সেপ্টেম্বর ২০২০
চ্যাম্পিয়নদের হারিয়ে শুরু ধোনির চেন্নাইর

নানা শঙ্কা কাটিয়ে অবশেষে মাঠে গড়িয়েছে আইপিএলের ত্রয়োদশ আসর। উদ্বোধনী দিনে মুখোমুখি হয় বর্তমান চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স ও চেন্নাই সুপার কিংস। চ্যাম্পিয়নদের হারিয়ে দারুণ সূচনা করেছে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাই।

শনিবার (১৯ সেপ্টেম্বর) আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে মুম্বাইকে ৫ উইকেটে হারিয়েছে চেন্নাই। মুম্বাই প্রথমে ব্যাট করতে নেমে ৯ উইকেটে ১৬২ রান করে। জবাবে আম্বাতি রাইডু ও ফাপ ডু প্লেসিসের ব্যাটে ভর করে ৫ উইকেট ও ৪ বল হাতে রেখে জয় তুলে নেয় চেন্নাই।

১৬২ রান তাড়া করতে নেমে শুরুটা ভালো হয়নি চেন্নাইর। ৫ রানে প্রথম ও ৬ রানে দ্বিতীয় উইকেট হারিয়ে বসে তারা। ট্রেন্ট বোল্ট প্রথম ওভারের শেষ বলে তারকা অলরাউন্ডার শেন ওয়াটসনকে (৪) এলবিডব্লিউর ফাঁদে ফেলেন। দ্বিতীয় ওভারের শেষ বলে মুরালি বিজয়কে (১) এলবিডব্লিউ করে ফেরান জেমস প্যাটিনসন।

সেখান থেকে দলের হাল ধরেন ফাপ ডু প্লেসিস ও আম্বাতি রাইডু। তারা দুজন ১১৫ রানের জুটি গড়ে কেবল দলের বিপর্যয়ই সামাল দেননি, দলকে এনে দেন জয়ের শক্ত ভিত। ১২১ রানের মাথায় দীপক চাহার ভয়ঙ্কর হয়ে ওঠা রাইডুকে কট অ্যান্ড বোল্ট করে স্বস্তি ফেরান মুম্বাই শিবিরে। ৪৮ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭১ রান করে যান রাইডু।

কিন্তু গলার কাটা হয়ে ওঠা ডু প্লেসিসকে আর ফেরাতে পারেনি মুম্বাই। তাতে চেন্নাইর জয়ও রুখতে পারেনি তারা। ডু প্লেসিস ৪৪ বল খেলে ৬টি চারে ৫৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়েন। স্যাম কুরান ৬ বলে ১৮ রানের ঝোড়ো ইনিংস খেলে চেন্নাইর জয়কে সহজ করে দেন।

তার আগে মুম্বাইর শুরুটা ভালো হলেও নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ১৬২ রানের সংগ্রহ পায় চ্যাম্পিয়নরা। ব্যাট হাতে সর্বোচ্চ ৪২ রান করেন সৌরভ তিউওয়ারি। ৩৩ রান করেন কুইন্টন ডি কক। ১৮টি রান আসে কিরেন পোলার্ডের ব্যাট থেকে।

বল হাতে চেন্নাইর লুঙ্গি এনগিদি ৩টি উইকেট নেন। ২টি করে উইকেট নেন দীপক চাহার ও রবীন্দ্র জাদেজা।

বল হাতে ১ উইকেট ও ব্যাট হাতে ১৮ রানের ঝোড়ো ইনিংস খেলে ম্যাচসেরা নির্বাচিত হন স্যাম কুরান।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়