RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৫ ১৪২৭ ||  ০৪ জমাদিউস সানি ১৪৪২

এলচেকে হারিয়ে জোয়ান গাম্পের ট্রফি বার্সার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১০:০২, ২০ সেপ্টেম্বর ২০২০
এলচেকে হারিয়ে জোয়ান গাম্পের ট্রফি বার্সার

ক্যাম্প ন্যুয়ে শনিবার প্রাক মৌসুম প্রস্তুতির শেষ ম্যাচটিতে এলচেকে ১-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। এই ম্যাচে জয়ের মধ্য দিয়ে জোয়ান গাম্পের ট্রফি জিতেছে রোনাল্ড কোম্যানের দল। এদিকে এই ম্যাচ দিয়ে পাঁচ বছর পর লা লিগায় ফিরেছে এলচে। এর আগে লা লিগার দ্বিতীয় ডিভিশনে খেলছিল দলটি। এবারের মৌসুম শেষে ছিল ষষ্ঠ স্থানে। তবে প্লে অফে জিতে আবার জায়গা করে নিয়েছে লা লিগায়। 

ঘরের মাঠে ম্যাচের শুরুতে এগিয়ে যায় লিওনেল মেসির দল। ম্যাচের দ্বিতীয় মিনিটে প্রথম আক্রমণেই বাঁ দিক থেকে জর্দি আলবার বাড়ানো বল ডি-বক্সের বাইরে পেয়ে বাঁ পায়ের নিচু শটে দলকে এগিয়ে নেন ফরাসি ফরোয়ার্ড আঁতোয়ান গ্রিজম্যান।

ম্যাচের বাকি সময়েও আধিপত্য বিস্তার করে খেলেছে বার্সেলোনা। বল দখলে এগিয়ে থাকার পাশাপাশি আক্রমণেও আধিক্য ছিল স্বাগতিকদের। পুরো ম্যাচে এলচের গোলমুখে মোট ২৪টি শট নেয় বার্সার ফুটবলাররা, যার মধ্যে ১০টি ছিল লক্ষ্যে; কিন্তু দুর্ভাগ্যজনকভাবে ব্যবধান আর বাড়েনি। অপরদিকে পুরো ম্যাচে এলচের ছয় শটের একটিই ছিল লক্ষ্যে।

ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য, সাবেক খেলোয়াড় ও সভাপতি জোয়ান গাম্পেরের নামানুসারে মৌসুমের শুরুতে এই ম্যাচের আয়োজন করে বার্সেলোনা। প্রস্তুতিমূলক ম্যাচ গাম্পের ট্রফির গত সংস্করণে আর্সেনালকে হারিয়েছিল বার্সেলোনা।

এদিকে এই নিয়ে নতুন মৌসুম শুরুর আগে তিন প্রস্তুতিমূলক ম্যাচের সবকটিতেই জিতল বার্সেলোনা। প্রথম প্রীতি ম্যাচে জিমনাস্তিককে ৩-০ গোলে ও দ্বিতীয় ম্যাচে জিরোনাকে ৩-১ গোলে হারিয়েছিল বার্সেলোনা।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়