ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

আমিরাতে হতে পারে ভারত-ইংল্যান্ড টেস্ট

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৮, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:৫২, ২০ সেপ্টেম্বর ২০২০
আমিরাতে হতে পারে ভারত-ইংল্যান্ড টেস্ট

এই শীতে সংযুক্ত আরব আমিরাতে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ আয়োজন করবে ভারত। এমন সম্ভাবনার কথা জানা গেছে শনিবার (১৯ সেপ্টেম্বর) ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ড (বিসিসিআই) ও আমিরাত ক্রিকেট বোর্ডের (ইসিবি) মধ্যকার একটি চুক্তির পর। আবুধাবিতে ১৩তম ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) শুরুর দিন দুই বোর্ডের মধ্যে ‘ক্রিকেটীয় সম্পর্ক উন্নয়ন’ ঘটাতে এই চুক্তি হয়েছে।

ওই চুক্তি অনুষ্ঠানে দেশটিতে ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টেস্ট সিরিজ আয়োজনের ব্যাপারে আলোচনা হয়েছে। কয়েকটি সূত্রে এমন সম্ভাবনার খবর দিয়েছে আন্তর্জাতিক ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো। পরের আইপিএলও আমিরাতে হতে পারে।

শনিবার বিসিসিআই সেক্রেটারি জয় শাহ একটি টুইট পোস্ট করে জানান, আমাদের মধ্যে ক্রিকেটীয় সম্পর্ক বাড়াতে ইসিবির সঙ্গে ভারতীয় বোর্ড ‘আয়োজক হওয়ার চুক্তিপত্রে’ সই করেছে। ইসিবির ভাইস চেয়ারম্যান খালিদ আল জারুনির সঙ্গে একটি বৈঠকে এই চুক্তিপত্রে সই করেন জয় শাহ। সেখানে উপস্থিত ছিলেন ভারতের বোর্ড প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলী ও কোষাধ্যক্ষ অরুণ ধুমাল। 

আসল ভবিষ্যত সফর কর্মসূচি (এফটিপি) অনুযায়ী সীমিত ওভারের সিরিজ দিয়ে এ বছরের অক্টোবরে হওয়ার কথা ছিল ইংল্যান্ডের ভারত সফর। যা গত মাসে আনুষ্ঠানিকভাবে স্থগিত করা হয়েছে। নির্ধারিত ওই সিরিজ খেলে অস্ট্রেলিয়ায় যেতো ভারত, তারপর ফিরে ইংলিশদের বিপক্ষে ২০২১ সালের জানুয়ারিতে পাঁচ টেস্ট আয়োজনের কথা। হাতে তিন-চার মাস থাকায় এই সিরিজটি আমিরাতের মাটিতে আয়োজনের সব বন্দোবস্ত করছে ভারত।

আগামী বছর করোনা মহামারির পরিস্থিতি বিবেচনায় আইপিএলও হতে পারে আমিরাতে। ২০১৪ সালে এখানে হয়েছিল ফ্রাঞ্চাইজি ক্রিকেট টুর্নামেন্ট। দুই বছর আগে ভারত থেকে সরিয়ে এশিয়া কাপও হয়েছিল দেশটিতে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়