RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

ভারত সিরিজে ‘অন্তত ২৫ শতাংশ দর্শক’ চান ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:০৬, ২০ সেপ্টেম্বর ২০২০
ভারত সিরিজে ‘অন্তত ২৫ শতাংশ দর্শক’ চান ওয়ার্নার

জৈব সুরক্ষা বলয় তৈরি করে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ওয়েস্ট ইন্ডিজ, আয়ারল্যান্ড, পাকিস্তান ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সফলভাবে সিরিজ আয়োজন করেছে। কিন্তু সব ম্যাচ হয়েছে দর্শকশূন্য মাঠে। একই অবস্থা সংযুক্ত আরব আমিরাতে শুরু হওয়া ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল)। তবে ডিসেম্বরের ভারত সিরিজে গ্যালারিতে দর্শক দেখতে চান অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার।

আগামী ৪ ডিসেম্বর চার টেস্টের বোর্ডার-গাভাস্কার ট্রফি হওয়ার কথা অস্ট্রেলিয়ায়। দুই দলের তিন ম্যাচের ওয়ানডে সিরিজও খেলার কথা। করোনাভাইরাসের কারণে এই দুই সিরিজেও দর্শকের দেখা পাওয়া নিয়ে শঙ্কা রয়েছে। কিন্তু অন্যতম বড় প্রতিদ্বন্দ্বীর বিপক্ষে অস্ট্রেলিয়ার গ্যালারি শূন্য থাকার কথা কল্পনাও করতে পারছেন না ওয়ার্নার, ‘আমি সফরটির (ভারতের অস্ট্রেলিয়া সফর) দিকে তাকিয়ে আছি, যা দুই প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দলের মধ্যে সেরা লড়াই হতে যাচ্ছে। আমি আশা করবো অন্তত ২৫ শতাংশ দর্শককে মাঠে প্রবেশ করতে দেওয়া হোক, যেমনটা কিছু ফুটবল ম্যাচে হচ্ছে। এটা হলে চমৎকার ব্যাপার হবে।’

ওয়ার্নারের আশা পূরণ হতে পারে। করোনায় অস্ট্রেলিয়ার সবচেয়ে ক্ষতিগ্রস্ত অঙ্গরাজ্য ভিক্টোরিয়ার প্রধান ড্যানিয়েল এন্ড্রুস বলেছেন, শহরের আইকনিক বক্সিং ডে টেস্ট ও অস্ট্রেলিয়ান ওপেনে দর্শক প্রবেশাধিকার দিতে ক্রিকেট অস্ট্রেলিয়া ও টেনিস অস্ট্রেলিয়ার সঙ্গে তার সরকার আলোচনা করছে।

এদিকে ১৩তম আইপিএলে অন্যরকম অভিজ্ঞতা হচ্ছে সানরাইজার্স হায়রদাবাদের অধিনায়ক ওয়ার্নারের। সংযুক্ত আরব আমিরাতের দর্শকশূন্য মাঠ ও জৈব সুরক্ষা বলয় মেনে চলার চ্যালেঞ্জ নিতে হচ্ছে প্রত্যেককে। কঠিন স্বাস্থ্য সুরক্ষা বিধি ও প্রটোকল মেনে চলছেন খেলোয়াড়রা। তাদের ও প্রত্যেক সাপোর্ট স্টাফকে পাঁচ দিন পর পর করোনা টেস্ট করাতে হবে। এসব সম্পর্কে ওয়ার্নার বলেছেন, ‘এটা একেবারে আলাদা ও কঠিন একটা ব্যাপার।’ 

সোমবার (২১ সেপ্টেম্বর) দুবাইয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে সানরাইজার্স হায়দরাবাদ তাদের প্রথম ম্যাচ খেলবে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়