RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

এমবাপ্পের অসাধারণ প্রত্যাবর্তনে চেনা রূপে পিএসজি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৯, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:৪৬, ১০ অক্টোবর ২০২০
এমবাপ্পের অসাধারণ প্রত্যাবর্তনে চেনা রূপে পিএসজি

গোলের পর এমবাপ্পের উদযাপন

টানা তিনবারের লিগ ওয়ান চ্যাম্পিয়ন প্যারিস সেন্ত জার্মেই এবার নিজেকে ফিরে পাচ্ছিল না। করোনাভাইরাস থেকে সুস্থ হওয়া কিলিয়ান এমবাপ্পে দলে ফিরতেই ৯ বারের ফরাসি চ্যাম্পিয়নরা চেনা রূপে দেখা দিলো। রোববার (২০ সেপ্টেম্বর) লিগে চার ম্যাচে দ্বিতীয় জয় তারা পেয়েছে ৩-০ গোলে, প্রতিপক্ষ নাইস।

মৌসুমের প্রথম দুটি ম্যাচ হারের পর গত সপ্তাহে জয়ের দেখা পেয়েছিল পিএসজি। মেৎজের বিপক্ষে ১-০ গোলের ওই জয়টি ঠিক স্বস্তি দিচ্ছিল না তাদের।

নিষেধাজ্ঞার কারণে ওই ম্যাচে ছিলেন না নেইমার। নাইসের মাঠেও তার জায়গা হয়নি। তবে মৌসুমে প্রথমবার খেলতে নেমে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের অভাব বোধ করতে দেননি এমবাপ্পে।

৩৮ মিনিটে পেনাল্টি থেকে এমবাপ্পে দলের ও নিজের প্রথম গোল করেন। পরে তার শট প্রতিপক্ষ গোলরক্ষক রুখে দিলেও ফিরতি শটে আনহেল দি মারিয়া জালে বল জড়ান। দ্বিতীয়ার্ধে তৃতীয় গোল করেন মারকুইনহোস।

নাইসের বক্সের মধ্যে খেফরেন থুরামের ফাউলের শিকার হলে পেনাল্টি থেকে উঁচু শটে লক্ষ্যভেদ করেন এমবাপ্পে। কিছুক্ষণ পর তার নিচু শট ফিরিয়ে দেন স্বাগতিক গোলকিপার ওয়ালের বেনিতেজ। কিন্তু সামনে দাঁড়ানো দি মারিয়া ঠিক গোল আদায় করে নেন। 

দ্বিতীয়ার্ধে একাধিক সুযোগ নষ্ট করেছিল পিএসজি। স্ট্রাইকার মাউরো ইকার্দি পোস্টে আঘাত করেন। তবে দি মারিয়ার ক্রস থেকে মারকুইনহোসের চমৎকার হেডে তৃতীয় গোলের দেখা পায় চ্যাম্পিয়নরা।

নাইসও যে দুই একবার সুযোগ তৈরি করেনি, তা নয়। কিন্তু কেইলর নাভাসের অসাধারণ গোলকিপিং তাদের ব্যর্থ করে।

চার ম্যাচে ছয় পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে উঠে গেছে পিএসজি। নাইস ছয় পয়েন্ট নিয়ে নেমে গেছে দশে।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়