RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

তপ্ত দুপুরে চনমনে অনুশীলন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪১, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৪৮, ২০ সেপ্টেম্বর ২০২০
তপ্ত দুপুরে চনমনে অনুশীলন

আশ্বিনের তপ্ত দুপুরে এক ছাদের নিচে জড়ো হলো জাতীয় দলের ক্রিকেটাররা। তাদের সবচেয়ে পছন্দের জায়গা মিরপুর হোম অব ক্রিকেট। ঠিক ১৯৩ দিন পর।

শ্রীলঙ্কা সফর হচ্ছে কি না নিশ্চিত নয়। তবুও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এগিয়ে যাচ্ছে পরিকল্পনামতো। সেজন্য স্কিল ক্যাম্পের ডাক বিসিবির। ২৭ ক্রিকেটারকে ডাকা হলেও রোববার অনুশীলন করলেন ১৬ জন। বাকিরা রয়েছেন আইসোলেশনে। বেলা পৌনে তিনটায় অনুশীলন শুরুর আগে ড্রেসিংরুমের বাইরে ছোটখাটো বৈঠক করেছে গোটা দল।

কোচ রাসেল ডমিঙ্গোসহ সবার উদ্দেশ্যে কথা বলেন টেস্ট অধিনায়ক মুমিনুল হক। এরপর শুরু হয় স্কিল ট্রেনিং। ক্রিকেটাররা সকাল-দুপুর মিলিয়ে করেছেন অনুশীলন। কিন্তু এখন সকালের আবহাওয়া উত্তপ্ত থাকায় দুপুরে অনুশীলন করার সিদ্ধান্ত নিয়েছে টিম ম্যানেজমেন্ট। আজও সকাল থেকে আবহাওয়া ছিল রৌদ্রোজ্জল। সময়ের সাথে বাড়তে থাকে তাপমাত্রা। দুপুরের সেই তপ্ত দুপুরে অনুশীলনে ক্রিকেটাররা ছিলেন চনমনে।

সেন্ট্রাল উইকেটে মুশফিক, মাহমুদউল্লাহ, লিটন, ইয়াসিররা ব্যাটিংয়ে নিজেদের ঝালিয়ে নিয়েছেন ভালোভাবে। তবে আগের কয়েকদিনের তুলনায় লিটন ছিলেন আঁটোসাঁটো। এজন্য দুই পেসার আল-আমিন ও তাসকিনকে কৃতিত্ব দিতে হবে। এ দুই পেসারের বলে বারবার পরাস্ত হচ্ছিলেন লিটন। আল-আমিন তার স্ট্যাম্পে আঘাত করে কয়েক মিটার দূরে পাঠান। তার বলেই স্লিপ বা গালিতে ক্যাচ তোলেন লিটন। তাসকিনের গতি ও বাউন্সে পরাস্ত হয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন ডানহাতি ব্যাটসম্যান।

ডমিঙ্গোসহ কোচিং স্টাফদের বাকিরা পাখির চোখে পরখ করেছেন ক্রিকেটারদের। ওটিস গিবসন আজ পুরোদমে সময় দিয়েছেন পেসারদের। তার ক্লাসে ছিলেন রুবেল, মুস্তাফিজ, আল-আমিন ও তাসকিন। ফিল্ডিংয়ে সবাইকে আলাদা আলাদা সময় দেওয়ার পর উইকেট কিপারদের সাথে ছিলেন রায়ান কুক। সব মিলিয়ে দীর্ঘদিন পর দলীয় অনুশীলনে ফিরে ক্রিকেটাররা দারুণ সময় কাটিয়েছেন মিরপুর হোম অব ক্রিকেটে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়