RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

বিসিবির অপেক্ষা ফুরাচ্ছে না

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫১, ২১ সেপ্টেম্বর ২০২০  
বিসিবির অপেক্ষা ফুরাচ্ছে না

শ্রীলঙ্কা সফর ঝুলে থাকলেও মুশফিক-তামিমরা অনুশীলন করে যাচ্ছেন। ছবি: বিসিবি

বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে ধোঁয়াশা এখনও কাটেনি। শ্রীলঙ্কার কাছ থেকে যে নতুন প্রস্তাব পাওয়া কথা তা এখনও পায়নি বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছিল- এই সিরিজ নিয়ে সোমবার বিসিবিকে আনুষ্ঠানিকভাবে নতুন প্রস্তাব পাঠাবে শ্রীলঙ্কা। কিন্তু তাদের কাছ থেকে কোনও মেইল পায়নি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। 

গত ১২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার দেওয়া কঠোর কোয়ারেন্টাইন শর্তে সফরে যেতে অনীহা প্রকাশ করে বাংলাদেশ। তা জানিয়ে পাল্টা প্রস্তাব পাঠায় বিসিবি। কোয়ারেন্টাইন নিয়ে বাংলাদেশের অবস্থান জানার পর নিজেদের শর্ত শিথিল করার উদ্যোগ নেয় শ্রীলঙ্কা ক্রিকেট। স্বাস্থ্য ও ক্রীড়া মন্ত্রণালয় এবং শ্রীলঙ্কা সেনাবাহিনীর সঙ্গে যৌথ আলোচনায় ক্রিকেট শ্রীলঙ্কা নতুন করে প্রস্তাব তৈরি করেছে। সংশোধিত সেই প্রস্তাব বিসিবির প্রত্যাশার মতোই।

সফর নিয়ে বিসিবির সঙ্গে ক্রিকেট শ্রীলঙ্কার মৌখিক আলোচনা হয়েছে একাধিকবার। দুই পক্ষের আলোচনা ফলপ্রসূ হয়েছে। কিন্তু চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে পারেনি শ্রীলঙ্কা। জানা গেছে, মঙ্গলবার শ্রীলঙ্কায় আরেকটি বৈঠক হওয়ার কথা রয়েছে। সেখানে ক্রিকেট বোর্ড, স্বাস্থ্য ও ক্রীড়ামন্ত্রী, সেনাবাহিনীর প্রতিনিধি দল ও করোনা টাস্কফোর্সের প্রতিনিধি উপস্থিত থাকবেন। সেখানেই চূড়ান্ত সিদ্ধান্ত আসতে পারে বলে ধারণা বিসিবির। 

এদিকে সফর হচ্ছে ধরেই বাংলাদেশ ক্রিকেট দল নিজেদের পরিকল্পনামতো এগিয়ে যাচ্ছে। ক্রিকেটারদের এরই মধ্যে আইসোলেশনে পাঠিয়েছে বিসিবি। দলের প্রস্তুতি হচ্ছে জৈব সুরক্ষা বলয়ে। ক্রিকেটারদের প্রস্তুতি ও টিম ম্যানেজমেন্টের তোড়জোরে স্পষ্ট, সফরের জন্য মানসিকভাবে তৈরি দল। 

বিসিবির পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘আমরা প্রস্তুত। আগে যেরকম প্রস্তুতি নেওয়ার কথা ছিল, সেরকমটা নিয়ে রেখেছি। ইতিবাচক কোনও জবাব এলে আমরা এক সপ্তাহের মধ্যে প্রস্তুতি নিতে পারবো। সেদিক দিয়ে আমাদের কোনও অসুবিধা হবেনা। দুই-একদিন হয়তো এদিক-সেদিক হতে পারে।’ 

সফর হলেও আগের নির্ধারিত সময়ে যে হচ্ছে না, তা মোটামুটি নিশ্চিত। বাকিটা সিদ্ধান্ত নেবেন নীতিনির্ধারকরা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়