RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান আর নেই

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:৫১, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৪৩, ২২ সেপ্টেম্বর ২০২০
স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য নওশেরুজ্জামান আর নেই

স্বাধীন বাংলা ফুটবল দলের অন্যতম সদস্য ও জাতীয় দলের সাবেক ফুটবলার কে এম নওশেরুজ্জামান আর নেই (ইন্না-লিল্লাহি ওয়াইন্না ইলাইহির রাজিউন)। সোমবার রাতে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭০ বছর। করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন তিনি।

আগামীকাল মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে স্বাধীন বাংলা ফুটবল দলের এই কৃতি খেলোয়াড়ের প্রথম নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। বাদ জোহর মুন্সীগঞ্জে দ্বিতীয় জানাযার পর চাঁদপুরে তাঁর দাফন সম্পন্ন হবে।

এর আগে করোনা আক্রান্ত হয়ে গেল ৭ সেপ্টেম্বর ইবনে সিনা হাসপাতালে ভর্তি হয়েছিলেন নওশেরুজ্জামান। অবস্থার অবনতি হলে ৮ সেপ্টেম্বর তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্র তথা আইসিইউতে নেওয়া হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় সোমবার রাতে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

কে এম নওশেরুজ্জামান তার খেলোয়াড়ী জীবনে মোহামেডান স্পোর্টিং ক্লাব, ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব, ওয়ারী ক্লাব, ফায়ার সার্ভিস, ঢাকা ওয়ান্ডারার্স ক্লাব ও বাংলাদেশ ওয়াপদার হয়ে খেলেছেন। স্বাধীন বাংলা ফুটবল দলের হয়ে মু্ক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। খেলেছেন জাতীয় দলেও।

এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডধারী নওশেরুজ্জামান মোহামেডান ক্রিকেট দলের ওপেনিং ব্যাটসম্যানও ছিলেন। খেলাধুলায় অবদান রাখার জন্য তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্লু পদকও পেয়েছিলেন।

এদিকে স্বাধীন বাংলা ফুটবল দলের সদস্য এবং খ্যাতিমান ক্রীড়াবিদ নওশেরুজ্জামানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের। 

এক শোক বার্তায় প্রয়াত নওশেরুজ্জামানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

খ্যাতিমান এ ক্রীড়াবিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

ঢাকা/নঈমুদ্দিন/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়