RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

সুপার কাপকে ঘিরে বড় ঝুঁকি নিলো উয়েফা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৫২, ২৩ সেপ্টেম্বর ২০২০
সুপার কাপকে ঘিরে বড় ঝুঁকি নিলো উয়েফা

বৃহস্পতিবার উয়েফা সুপার কাপে মুখোমুখি হবে বায়ার্ন মিউনিখ এবং সেভিয়া। হাঙ্গেরির রাজধানী বুদাপেস্টে অনুষ্ঠিত হবে ম্যাচটি। আর এই ম্যাচে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে উয়েফা কর্তৃপক্ষ। তবে করোনাভাইরাসের এই কঠিন সময়ে আয়োজকদের এমন সিদ্ধান্ত বড় ঝুঁকিতে ফেলতে পারে সবাইকে। এমনটাই মনে করছেন হাঙ্গেরির এক মহামারি বিশেষজ্ঞ।

প্যারিস সেইন্ট জার্মেইকে হারিয়ে এবারের চ্যাম্পিয়নস লিগের শিরোপা জিতে নিয়েছে বায়ার্ন মিউনিখ। অপরদিকে ইউরোপা লিগের ফাইনালে ইন্টার মিলানকে হারিয়ে শিরোপা নিজেদের দখলে নিয়েছে স্প্যানিশ ক্লাব সেভিয়া। ফলে এবারের উয়েফা সুপার কাপের ফাইনালে মুখোমুখি হবে জার্মান ও স্প্যানিশ ক্লাব দুটি।

আর এই ম্যাচ দেখার জন্য আয়োজক কমিটি উয়েফা ২০ হাজার দর্শককে মাঠে প্রবেশের অনুমতি দিয়েছে। হাঙ্গেরির পুসকাস অ্যারেনায় গ্যালারির এক তৃতীয়াংশ দর্শকে পূর্ণ থাকবে। থাকবে সামাজিক দূরত্ব মেনে খেলা উপভোগ করার সুযোগ। এর জন্য সব রকমের সুরক্ষা এবং সতর্কতা অবলম্বন করবে উয়েফা, এমনটাই জানিয়েছে আয়োজক কমিটি।

তবে হাঙ্গেরিয়ান মেডিকেল চেম্বারের পরামর্শদাতা আন্দ্রাস সিসিলেক জানিয়েছেন, এই মুহূর্তে স্টেডিয়ামে দর্শক প্রবেশ করতে দিলে দেশটির করোনা পরিস্থিতির অবনতি ঘটবে। হাঙ্গেরিতে এই মুহূর্তে করোনায় প্রতিদিন আক্রান্ত হচ্ছেন ৬০০ এর অধিক মানুষ। সেখানে এমন সিদ্ধান্ত অনেক বেশি ঝুঁকির হবে দেশটির জন্য।

মঙ্গলবার রয়টার্সকে দেওয়া সাক্ষাত্কারে সিসিলেক বলেছেন, ‘দর্শকের উপস্থিতিতে ম্যাচ আয়োজনে এর চেয়ে খারাপ সময় আর হতে পারে না। কারণ স্টেডিয়ামে দর্শকদের আলাদা রাখা সম্ভব নয়। তারা ম্যাচের আগে-পরে জড়ো হবে। এমনকি গণপরিবহন, স্টেডিয়ামের প্রবেশপথ, আসন, টয়লেট, উদযাপন; সবখানেই সংক্রমণ হওয়ার আশঙ্কা থাকছে।’

এমন অবস্থায় নিজেদের সিদ্ধান্ত থেকে উয়েফা সরে আসে কিনা, সেটাই এখন দেখার বিষয়।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়