RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৬ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১১ ১৪২৭ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪২

সুয়ারেজের হুমকি, বার্সেলোনার সম্মতি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৮, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:৩০, ২৩ সেপ্টেম্বর ২০২০
সুয়ারেজের হুমকি, বার্সেলোনার সম্মতি

চুক্তি এবং নানা জটিলতায় ক্লাবের সেরা ফুটবলার লিওনেল মেসিকে আটকে রেখেছিল কাতালান ক্লাবটি। লুইস সুয়ারেজের ক্লাব ছাড়ার ক্ষেত্রেও তৈরি করেছে বিভিন্ন জটিলতা। তবে উরুগুইয়ান এই ফরোয়ার্ডের হুমকির মুখে, সহজ সমাধানের পথ বেছে নিয়েছে বার্সেলোনা।

সদ্য শেষ হওয়া মৌসুম শেষে নতুন কোচ রোনাল্ড কোমানের হাতে দলের দায়িত্ব তুলে দেয় বার্সেলোনা। ডাচ এই কোচ এসেই জানিয়েছে, তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। ফলে নতুন ক্লাব খুঁজে নিতে তোড়জোড় শুরু করে ৩৩ বছর বয়সী এই ফরোয়ার্ড। জুভেন্টাসের সঙ্গে কথাবার্তা প্রায় নিশ্চিত হয়ে গিয়েছিল সুয়ারেজের। তবে ইতালিয়ান ভিসা এবং ইতালিয়ান ভাষা জটিলতায় আটকে যায় সেই চুক্তি।

পরবর্তীতে স্প্যানিশ লা লিগার আরেক ক্লাব অ্যাতলেটিকো মাদ্রিদের সঙ্গে কথা পাকাপাকি করে ফেলে সুয়ারেজ। স্কাই স্পোর্টস জানিয়েছে, বার্সেলোনায় যে বেতন পেত সুয়ারেজ তার অর্ধেক বেতনে অ্যাতলেটিকোতে যেতে রাজি হয়েছে সুয়ারেজ। ফলে অ্যাতলেটিকোতে সুয়ারেজের বেতন হবে বছরে ১৫ মিলিয়ন ইউরো।

এদিকে সুয়ারেজকে দলে ভেড়ানোর জন্য ডিয়েগো সিমিওনের দল বার্সাকে ৪ মিলিয়ন বা ৪০ লাখ ইউরো দেবে। তবে বার্সা সেটি পাবে নানা শর্ত সাপেক্ষে। সবকিছুতেই রাজি ছিল বার্সা। এমনকি ক্লাবটির সঙ্গে দেনাপাওনার যে হিসেব ছিল, সেটিও সেরে ফেলেছিল দুই পক্ষ। কিন্তু শেষ মুহূর্তে বাঁধ সাধলেন বার্সা সভাপতি জোসেপ মারিয়া বার্তোমেউ।

সুয়ারেজকে ‘ফ্রি এজেন্ট’ হতে দেওয়ার সমঝোতাপত্রে উল্লেখ ছিল, পিএসজি, ম্যানচেস্টার সিটি, ম্যানচেস্টার ইউনাইটেড ও রিয়াল মাদ্রিদ—এই চার ক্লাবে যেতে পারবেন না সুয়ারেজ। কিন্তু বার্তোমেউ যখন জানতে পারলেন, সুয়ারেজ অ্যাতলেটিকেতে যাচ্ছেন, তিনি চুক্তিতে ওই চার দলের সঙ্গে অ্যাতলেটিকোর নামও জুড়ে দিতে চেয়েছিলেন।

কারণ লা লিগায় বার্সার বড় প্রতিদ্বন্দ্বীদের একটি অ্যাতলেটিকো। এমন দলের দলের কাছে সুয়ারেজের মতো একজন স্ট্রাইকারকে বিক্রি করতে রাজি নয় বার্তোমেউ। বার্সা সভাপতির এমন আচরণে বেজায় খেপেছেন সুয়ারেজও। স্কাই স্পোর্টস ও বার্সালোনাভিত্তিক দৈনিক স্পোর্ত জানিয়েছে, এরপরই সুয়ারেজ হুমকি দেয় বার্সা বোর্ডের বিপক্ষে সংবাদ সম্মেলন করবেন তিনি। আর এই খবর জানাজানি হওয়ার সঙ্গে সঙ্গে নিজের অবস্থান থেকে সরে আসেন বার্তোমেউ। ফলে সুয়ারেজের অ্যাতলেটিকোতে যাওয়া এখন সময়ের ব্যাপার।

ফলে বার্সার সঙ্গে সুয়ারেজের ছয় বছরের সম্পর্কের সত্যিই অবসান ঘটতে চলেছে। এই সময়ে সুয়ারেজ কাতালান জার্সিতে ২৮৩ ম্যাচে ক্লাবের তৃতীয় সর্বোচ্চ ১৯৮ গোল করেছেন। এছাড়াও সুয়ারেজ এই সময়ে বার্সাকে ১৩টি শিরোপা জেতাতে সাহায্য করেছেন।

ঢাকা/কামরুল

সর্বশেষ

পাঠকপ্রিয়