RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

মেসি বার্সায় থাকায় খুশি মাসচেরানো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৪, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৫:৩৪, ২৩ সেপ্টেম্বর ২০২০
মেসি বার্সায় থাকায় খুশি মাসচেরানো

লিওনেল মেসি যেন বার্সেলোনারই প্রতীক হয়ে উঠেছেন। কাতালান ক্লাবটি যেন মেসিকে ছাড়া কল্পনাই করা যায় না। অথচ গেল মৌসুম শেষে মেসির বার্সেলোনা ছাড়ার গুঞ্জন ছিল সর্বোচ্চ। অবশেষে নানা জল্পনা-কল্পনা এবং বিতর্ক শেষে বার্সায় রয়ে গেছেন মেসি। আর মেসির বার্সায় থাকায় দারুণ খুশি এই আর্জেন্টাইনের সাবেক সতীর্থ হাভিয়ের মাসচেরানো।

মেসি এবং বার্সেলোনা বিতর্ক এখন প্রায়ই হাওয়ায় মিশে গেছে। নিজের প্রিয় ক্লাবের বিপক্ষে আইনী লড়াইয়ে জড়াতে না চাওয়াতে বার্সেলোনায় আরেক মৌসুম রয়ে গেলেন ছয়বারের ব্যালন ডি’অর জয়ী এই তারকা। অন্তত আরেক মৌসুম থাকবেন কাতালান ক্লাবটিতে। এরপর ছেড়ে যাওয়ার সম্ভাবনাও রয়েছে।

কারণ মেসি ইতিমধ্যে বার্সা বোর্ডের প্রতি হতাশা ব্যক্ত করেছে। ফলে দুই পক্ষের মধ্যে বনিবনা না হলে এই মৌসুম শেষে নতুন জার্সিতেও দেখা যেতে পারে সর্বকালের সেরা এই ফুটবল তারকাকে। তবে মেসিকে বার্সা ছাড়া কল্পনা করতেই পারেন না মাসচেরানো। এই আর্জেন্টাইনের মতে, মেসি বার্সার অত্যন্ত গুরুত্বপূর্ণ খেলোয়াড়।

ফলে বার্সেলোনার উচিত হবে মেসির সঙ্গে ভালো সম্পর্ক তৈরি করার, এমনটাই মত মাসচেরানোর। সাবেক এই বার্সা ডিফেন্ডার জানিয়েছেন, দুই পক্ষের মধ্যে তিক্ত সম্পর্কের কারণে মেসি ক্লাব ছেড়ে দিলে খুব ব্যথিত হবেন তিনি।

৩৬ বছর বয়সী এই ডিফেন্ডার বলেন, ‘মেসিকে বার্সেলোনার বাইরে অন্য কোনো ক্লাবে কল্পনা করাও অনেক কঠিন। সে (মেসি) বার্সেলোনা ক্লাবের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ফুটবলার। তাকে যদি অতি গুরুত্বপূর্ণ বিবেচনা না করা হয়, তবুও সে দারুণ গুরুত্বপূর্ণ বার্সেলোনার জন্য। আমাদের বন্ধুত্বের সম্পর্কের জন্য নয়, সমর্থক হিসেবেও বলবো, যদি মেসি বাজে সম্পর্ক নিয়ে বার্সা ছেড়ে দেয় সেটি আমাকে ব্যথিত করবে।’

তবে মেসির বার্সা ছাড়ার সিদ্ধান্ত কেবলই তার, এমনটা জানিয়ে মাসচেরানো আরও যোগ করেন, ‘আমি মেসিকে কোনো সিদ্ধান্ত চাপিয়ে দিতে রাজি নই। এমনকি তাকে বিরক্ত করাও পছন্দ নয় আমার। তবে আমি বলবো, আমি তাকে বার্সেলোনায় থাকতে অনুরোধ করবো। দুই পক্ষের মধ্যে ভেতরের বিষয় আমি জানতে চাই না। আমি তাকে কেবল বলবো, তোমাকে বার্সার জার্সিতে খেলতে দেখলে আমার আনন্দ হয়।’

মেসির আর্জেন্টাইন সতীর্থ মাসচেরানো, মেসির সঙ্গে বার্সেলোনায় খেলেছেন টানা আট বছর। এই সময়ের মধ্যে মাসচেরানো কাতালান জার্সিতে খেলেছেন দুইশ এর অধিক ম্যাচ। জিতেছেন চ্যাম্পিয়নস লিগসহ অনেক শিরোপা।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়