RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

বার্সেলোনা ছেড়ে উলভসে সেমেদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ২৩ সেপ্টেম্বর ২০২০  
বার্সেলোনা ছেড়ে উলভসে সেমেদো

নেলসন সেমেদো

আর্তুরো ভিদালের পর বার্সেলোনাকে বিদায় জানালো রাইট ব্যাক নেলসন সেমেদো। ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাব উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের সঙ্গে চুক্তি করেছেন তিনি। এখন একমাত্র রাইট ব্যাক হিসেবে দলে আছেন সার্জি রবের্তো।

দুই সপ্তাহ আগে ক্লাব প্রেসিডেন্ট হোসেপ মারিয়া বার্তোমেউর সঙ্গে দেখা করেছিলেন হোর্হে মেন্দেস, এই প্রভাবশালী এজেন্টই সেমেদোকে চলে যাওয়ার ব্যবস্থা করেছেন। পর্তুগিজ ডিফেন্ডারের সঙ্গে ৩ কোটি ৭০ লাখ ডলারে চুক্তি করেছে উলভস।

অ্যাড-অনস যোগ হলে চূড়ান্ত ট্রান্সফার ফি ৪ কোটি ৭০ লাখে বেড়ে দাঁড়াতে পারে। বার্সা বুধবার তাদের অফিসিয়াল ওয়েবসাইটে সেমেদোর বিদায় নিশ্চিত করে, ‘ফুটবলার নেলসন সেমেদোর সঙ্গে ট্রান্সফারের ব্যাপারে সম্মতিতে পৌঁছেছে এফসি বার্সেলোনা ও উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্স ক্লাব। এই ক্লাবের প্রতি তার এতদিনের নিবেদনের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করছে বার্সেলোনা এবং তার সুন্দর ভবিষ্যৎ কামনা করছে।’

তিন বছরের জন্য এই ডিফেন্ডারের সঙ্গে চুক্তি করে উচ্ছ্বসিত উলভস চেয়ারম্যান জেফ শি। তার চুক্তির মেয়াদ ২০২৫ সাল পর্যন্ত বাড়ানোর পথও খুলে রেখেছে ক্লাবটি। জেফ বলেছেন, একটি বিশ্বমানের ক্লাব থেকে একজন বিশ্বমানের খেলোয়াড়ের সঙ্গে চুক্তি করার সুযোগ সবসময় আসে না। নেলসনের চুক্তি দেখিয়ে দিলো যে আমরা উন্নতি করা থামাবো না এবং আমরা এখনও ক্ষুধার্ত।’

৩ কোটি ১০ লাখ ইউরোতে ২০১৭ সালে বেনফিকা থেকে বার্সায় যোগ দেন ২৬ বছর বয়সী সেমেদো। ক্লাবটির হয়ে ১০২ ম্যাচ খেলে গোল করেন দুটি এবং অ্যাসিস্ট ১১টি। ন্যু ক্যাম্পে জিতেছেন দুটি করে লা লিগা ও স্প্যানিশ সুপার কাপ, একটি কোপা দেল রেও। বার্সা অধ্যায় শেষ করে রোববার ওয়েস্ট হ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগে অভিষেক হয়ে যেতে পারে এই ডিফেন্ডারের।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়