RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

শ্রীলঙ্কা সফর হলেও ফিরবে ঘরোয়া ক্রিকেট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৭, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:৪৩, ২৩ সেপ্টেম্বর ২০২০
শ্রীলঙ্কা সফর হলেও ফিরবে ঘরোয়া ক্রিকেট

শ্রীলঙ্কা সফর হলেও আটকে থাকবে না ঘরোয়া ক্রিকেট। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেট ফেরানো নিয়ে কাজ চলছে। শিগগিরই আসতে পারে আনুষ্ঠানিক ঘোষণা।  

করোনার কারণে গত ১৬ মার্চের পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয় দেশের ক্রিকেট। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগের প্রথম রাউন্ড শেষে খেলা আর হয়নি। ছয় মাস পেরিয়ে গেলেও ক্রিকেট ফেরানোর ঘোষণা আসেনি দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থার থেকে।  

গত ১২ সেপ্টেম্বর বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ঘরোয়া ক্রিকেট চালু করার ঘোষণা দিয়েছিলেন। কিন্তু বিসিবির টুর্নামেন্ট কমিটি এখনও ঘরোয়া ক্রিকেট ফেরানো নিয়ে দিক নির্দেশনা পায়নি। ফলে আন্তর্জাতিক ক্রিকেটের মতো ঘরোয়া প্রতিযোগিতা নিয়েও রয়েছে ধোঁয়াশা। 

বুধবার (২৩ সেপ্টেম্বর) বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন জানান, আন্তর্জাতিক ও ঘরোয়া ক্রিকেট দুটিই ফেরানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছেন তারা। এ নিয়ে তার বক্তব্য, ‘আমাদের অন্য পরিকল্পনা তো আছেই। সেক্ষেত্রে এই সিদ্ধান্তের (শ্রীলঙ্কা সফর) জন্য আমাদের অপেক্ষা করতে হবে। আমরা এই সিরিজটা খেললেও ঘরোয়া ক্রিকেট শুরু করার একটা পরিকল্পনা আমাদের আছে।’ 

জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) মতো চার দলের করপোরেট ক্রিকেট ও তিন দলের (জাতীয় দল, এ দল ও এইচপি দল) একটি টুর্নামেন্ট আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি। যদিও এ আলোচনা এখন পর্যন্ত মৌখিক পর্যায়েই রয়েছে।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়