RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

হাওয়ার্টজের হ্যাটট্রিকে চেলসির গোল উৎসব

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২০, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১১:৩০, ২৪ সেপ্টেম্বর ২০২০
হাওয়ার্টজের হ্যাটট্রিকে চেলসির গোল উৎসব

বেয়ার লেভারকুসেন ছেড়ে দিয়ে এই মৌসুমে চেলসির সঙ্গে চুক্তি। নীল জার্সিতে নিজেকে মেলে ধরতে বেশি সময় নিলেন না কাই হওয়ার্টজ। বুধবার ইংলিশ লিগ কাপের তৃতীয় রাউন্ডে তার হ্যাটট্রিকে ৬-০ গোলে বার্নসলেকে উড়িয়ে দিয়েছে চেলসি।

প্রিমিয়ার লিগে আগের ম্যাচে লিভারপুলের কাছে হেরে যাওয়ার হতাশা কাটিয়ে উঠলো চেলসি। তাতে সবচেয়ে অবদান ৬ কোটি ২০ লাখ ইউরোতে লন্ডন ক্লাবের সঙ্গে চুক্তি করা হাওয়ার্টজের। ২৮, ৫৫ ও ৬৫ মিনিটে গোল করেন তিনি। এছাড়া ট্যামি আব্রাহাম, রস বার্কলে ও অলিভিয়ের জিরুদ প্রতিপক্ষের জাল কাঁপান।

পরের রাউন্ডে চেলসির প্রতিপক্ষ টটেনহ্যাক হটস্পার কিংবা লেইটন ওরিয়েন্ট, ক্লাবটিতে করোনার হানা দেওয়ায় মঙ্গলবারের তৃতীয় রাউন্ডের ম্যাচটি স্থগিত হয়।

চেলসির প্রথম গোলটি আব্রাহাম করেন ১৯ মিনিটে। প্রতিপক্ষের ডিফেন্ডারের দুর্বল ব্যাকপাসের সুযোগ নিয়ে বক্সের ভেতর থেকে লক্ষ্যভেদ করেন তিনি। 

এর ৯ মিনিট পর ক্লাবের জার্সিতে হাওয়ার্টজ ঠাণ্ডা মাথায় প্রথম গোল করেন। ৪৯ মিনিটে বার্কলে পরাস্ত করেন গোলকিপার ব্রাডলে কলিন্সকে। এরপর প্রতিপক্ষ ডিফেন্ডারদের কাটিয়ে নিজের দ্বিতীয় গোল আদায় করেন হাওয়ার্টজ। জার্মান এই অ্যাটাকিং মিডফিল্ডার এক ঘণ্টা পার হওয়ার পর করেন হ্যাটট্রিক। ডাইভিং হেডে জালে বল পাঠিয়ে বার্নসলের কফিনে শেষ পেরেক ঠুঁকে দেন জিরুদ।

স্ট্যামফোর্ড ব্রিজে দুর্দান্ত জয়ের পর কাওয়ার্টজের প্রশংসা করেছেন চেলসি কোচ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড, ‘কাইয়ের ব্যাপারে আমি খুব উৎফুল্ল। আজ রাতে আমি তো তার কাছে এমনটাই চেয়েছিলাম। প্রাক মৌসুমের কোনও ম্যাচ তার খেলা হয়নি। আজ রাতটা ছিল তার জন্য সবচেয়ে বড় পরীক্ষা।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়