RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

২৮ যুব ক্রিকেটার নিয়ে প্রাথমিক দল ঘোষণা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৯, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৭:৪১, ২৪ সেপ্টেম্বর ২০২০
২৮ যুব ক্রিকেটার নিয়ে প্রাথমিক দল ঘোষণা

আকবর আলীদের উত্তরসূরী গঠনের লক্ষ্যে ৪৫ জন ক্রিকেটারকে নিয়ে চার সপ্তাহের একটি ক্যাম্প পরিচালনা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখান থেকে ২৮ জন ক্রিকেটারকে বেছে নিয়ে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বিসিবি। যাদের নিয়ে পহেলা অক্টোবর থেকে স্কিল এবং কন্ডিশনিং ক্যাম্প চালু করবে বিসিবি।

এই ক্যাম্পও পরিচালিত হবে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি)। যথারীতি যুব ক্রিকেটারদের এই স্কিল এবং কন্ডিশনিং ক্যাম্পও হবে চার সপ্তাহের। এই লক্ষ্যে প্রত্যেক ক্রিকেটারের করোনা টেস্টের পদক্ষেপ নিয়েছে বিসিবি। করোনা পরীক্ষার লক্ষ্যে সকল ক্রিকেটারকে ২৮ সেপ্টেম্বর মিরপুর স্টেডিয়ামের পাশে অবস্থিত ক্রীড়া পল্লীতে রিপোর্ট করতে বলা হয়েছে।

যাদের করোনা টেস্ট করা হবে ২৯ ও ৩০ সেপ্টেম্বর। সেখানে যাদের নেগেটিভ রিপোর্ট আসবে তাদের নিয়ে ক্যাম্প শুরু হবে। এই ক্যাম্প চলাকালীন নিজেদের মধ্যে পাঁচটি পঞ্চাশ ওভারের ম্যাচ খেলতে হবে যুব ক্রিকেটারদের। ম্যাচগুলো যথাক্রমে অক্টোবরের ১৭, ১৮, ২২, ২৪ ও ২৬ তারিখে অনুষ্ঠিত হবে।

২৮ জনের প্রাথমিক স্কোয়াডে পাঁচজন ওপেনার, ছয়জন অলরাউন্ডার, সাতজন করে মিডল অর্ডার ব্যাটসম্যান ও পেসার এবং তিনজন স্পিনারকে বেছে নেওয়া হয়েছে। এর আগে ৪৫ জন ক্রিকেটারকে নিয়ে গত ২৩ আগস্ট শুরু হয়েছিল ক্যাম্প। যেখানে ক্রিকেটাররা তিন দলে ভাগ হয়ে নিজেদের মধ্যে আটটি করে ম্যাচ খেলেছিল।

অনূর্ধ্ব-১৯ দলের ২৮ জনের স্কোয়াড:

মফিজুল ইসলাম, ইমন আলী, ইফতেখার হোসেন ইফতি, হাবিবুর শেখ মুন্না, প্রান্তিক নওরোজ নাবিল, সাকিব শাহরিয়ার, সোহাগ আলী, মেহেরব হাসান, আবদুল্লাহ আলো মামুন, মো. খালিদ হাসান, আইছ মোল্লা, আশরাফুল হাসান রিহাদ খান, মুসফিক হাসান, আরিফ আহমেদ অনিক, বায়েজিদ মিয়া রোমান, আশিকুর জামান, মহিউদ্দিন তারেক, রিপন মন্ডল, মুস্তাকিম মিয়া, আহসান হাবিব লিয়ন, নাইমুর রহমান নয়ন, আশরাফুল ইসলাম, সিয়াম, মিসবাহ আহমেদ সানা, মাকসুদুর রহমান, গোলাম কিবরিয়া, মাহফুজুর রহমান রাব্বী, জিল্লুর রহমান এবং জাকারিয়া ইসলাম শান্ত।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়