RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

শুরু হচ্ছে ওয়ালটন দ্বিতীয় জাতীয় পেসাপালো চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২৪ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৩, ২৪ সেপ্টেম্বর ২০২০
শুরু হচ্ছে ওয়ালটন দ্বিতীয় জাতীয় পেসাপালো চ্যাম্পিয়নশিপ

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের ব্যবস্থাপনায় শনিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন দ্বিতীয় জাতীয় পুরুষ ও মিশ্র পেসাপালো প্রতিযোগিতা-২০২০।’ পল্টন মাঠে অনুষ্ঠিতব্য দুইদিনব্যাপী এই প্রতিযোগিতায় ১০টি দল অংশ নিবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ পেসাপালো অ্যাসোসিয়েশনের সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মেহরাব হোসেন আসিফ, পেসাপালো অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক তালহা জুবায়ের ও কোষাধ্যক্ষ আজম আলী খানসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘যথাযথ স্বাস্থ্যবিধি মেনে এই প্রতিযোগিতাটি হবে। পেসাপালো নতুন খেলা। বেসবলের আদলের খেলা। এটার সঙ্গে শুরু থেকেই আমরা ওয়ালটন পরিবার রয়েছি। পেসাপালো নতুন খেলা হলেও আপনারা জানেন গেল বছর ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশ দল ভারতে অনুষ্ঠিত ১০ম পেসাপালো বিশ্বকাপে অংশ নিয়ে নারী ও মিশ্র বিভাগে রানার্স-আপ ও পুরুষ বিভাগে তৃতীয় হয়েছিল। অর্থাৎ পেসাপালো একমাত্র দল যারা প্রথমবার বিশ্বকাপে অংশ নিয়েই রানার্স-আপ হয়েছিল। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী পেসাপালো দলকে জাতীয় ক্রীড়া পরিষদে সংবর্ধনা দিয়েছিলেন। সবকিছু ঠিকঠাক থাকলে ২০২২ পেসাপালো বিশ্বকাপেও বাংলাদেশ সবগুলো ক্যাটাগোরিতে অংশ নিবে ইনশাল্লাহ। যথাযথ পৃষ্ঠপোষকতা পেলে পেসাপালো অনেক দূর যাবে বলেই আমার বিশ্বাস।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে তালহা জুবায়ের বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। তারা ক্রীড়াঙ্গনে পৃষ্ঠপোষকতায় পাইওনিয়ার। ওয়ালটন গ্রুপ শুরু থেকেই পেসাপালোর সঙ্গে আছে। সে জন্য ওয়ালটন পরিবারের সকলকে ধন্যবাদ জানাই।’

সংবাদ সম্মেলনে জানানো হয় এবারের এই জাতীয় প্রতিযোগিতা দুটি ক্যাটেগরিতে অনুষ্ঠিত হবে। ক্যাটাগোরি দুটি হলো পুরুষ ও মিশ্র। পুরুষ ক্যাটাগোরিতে ১২ জন পুরুষ ও মিশ্র ক্যাটাগোরি দলে ৫ জন নারী ও ৭ জন পুরুষ খেলোয়াড় থাকবেন। দুটি ক্যাটাগোরিতে মোট ১০টি দল অংশ নিবে। যার মধ্যে পুরুষ ক্যাটাগোরিতে ৬টি ও মিশ্র ক্যাটাগোরিতে ৪টি।

পুরুষ ক্যাটাগোরির দলগুলো হল- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, ঢাকা জেলা, স্যান্ড এঞ্জেল ক্লাব, সাভার কমিনিউটি ক্লাব ও জিসান স্পোর্টস ক্লাব। মিশ্র ক্যাটাগোরির দলগুলো হল- বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার, সাভার কমিনিউটি ক্লাব ও জে স্পোর্টস একাডেমি।
 
প্রতিযোগিতায় অংশগ্রহণকারী ১০টি দলের মধ্যে প্রথম আসরের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল দুটি গ্রুপের প্রথমে থাকবে। বাকি দলগুলো লটারির মাধ্যমে দুই গ্রুপে বিভক্ত হবে। পুরুষ ক্যাটাগোরির ৬টি দলের গ্রুপ পর্বেও খেলায়  প্রত্যেকের সাথে প্রত্যেকের খেলা হবে। গ্রুপ হতে সেরা ৪টি দল ক্রস পদ্ধতিতে সেমিফাইনাল খেলবে এবং সেরা দুটি দল ফাইনাল খেলবে। মিশ্র ক্যাটাগোরির ৪টি দল ক্রস নকআউট পদ্ধতিতে সরাসরি সেমিফাইনাল ও সেরা দুটি দল ফাইনাল খেলবে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে।

শনিবার সকালে উদ্বোধনী ও রোববার দুপুরে পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে এই প্রতিযোগিতা।

প্রথম জাতীয় পুরুষ ও মহিলা পেসাপালো প্রতিযোগিতা-২০১৯ এর পুরুষ বিভাগে বাংলাদেশ পুলিশ চ্যাম্পিয়ন ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা রানার্স-আপ হয়েছিল। আর নারী বিভাগে চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসার ও রানার্সআপ হয়েছিল বাংলাদেশ পুলিশ।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার এটিএন বাংলা, এটিএন নিউজ ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার রাইজিংবিডি.কম।

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়