RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

তবে কি স্থগিত হবে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ২৫ সেপ্টেম্বর ২০২০  
তবে কি স্থগিত হবে বাংলাদেশের শ্রীলঙ্কা সফর!

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের তবে ভবিষ্যৎ কী? তিন টেস্ট হবে নাকি দুই টেস্ট? নভেম্বরে হবে তো? নাকি আদৌ এই বছরেও হবে না?

কোনো প্রশ্নের সঠিক উত্তর দিতে পারছে না বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বা শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি)। বরং নিত্যনতুন সংবাদের জন্ম দিচ্ছে দুই বোর্ড। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর উপলক্ষে ক্রিকেটাররা ইতিমধ্যে হোটেল সোনারগাঁওতে আইসোলেশনে আছে। নতুন তথ্যমতে, বাংলাদেশের অক্টোবরের প্রথম সপ্তাহে উড়াল দেওয়ার কথা ছিল। এমন অবস্থায় শ্রীলঙ্কা ক্রিকেট জানিয়েছে, তাদের সরকারের দেওয়া নিয়ম-নীতি না মানলে সিরিজ স্থগিত করতে বাধ্য হবে তারা।

শ্রীলঙ্কার দৈনিক ‘আইল্যান্ড ক্রিকেট’-কে দেওয়া এক সাক্ষাৎকারে এসএলসির প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘কোভিড টাস্কফোর্স থেকে আমরা যে বার্তাই পাই না কেন, সেটা বিসিবিকে পাঠাবো। টাস্কফোর্সের (স্বাস্থ্য) নির্দেশিকা যদি তারা (বিসিবি) মানতে প্রস্তুত না থাকে, তাহলে সিরিজটি আমাদের স্থগিত করতে হবে। তখন আগামী বছর বা পরের বছর সিরিজটি আয়োজনের চিন্তা করবো।’

এদিকে প্রধান নির্বাহী সিরিজ স্থগিতের কথা তুললেও শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা অবশ্য আশা দেখছেন। সেনাবাহিনীর পরিচালিত কোভিড টাস্কফোর্স ভীষণ সক্রিয় বলেই শ্রীলঙ্কা করোনা মহামারি মোকাবিলায় এতটা সফল। আর তাই মোহন ডি সিলভা বলেছেন, নতুন স্বাস্থ্য নির্দেশিকায় রাজি হবে বিসিবি।

তিনি বলেন, ‘আমরা তাদের (বিসিবি) চাহিদাগুলো পাঠিয়েছি (সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে)। আপনারা জানেন, দেশ হিসেবে আমরা এই মহামারি নিয়ন্ত্রণে রাখতে খুবই সফল হয়েছি। সে জন্য কঠোর স্বাস্থ্য নির্দেশিকা মানতে হচ্ছে আমাদের। আমরা তাদের (বিসিবি) সঙ্গে আলোচনা অব্যাহত রেখেছি এবং নিশ্চিত তারা এসব বিষয়ে বোঝাপড়া করছে। আশা করছি, আমরা এটার সমাধান করতে পারবো ও শিগগির বাংলাদেশ দল শ্রীলঙ্কায় আসবে।’

অবশ্য প্রস্তাবিত সকল বিষয় নিয়ে আলোচনা করছে দুই বোর্ড। আগামী সপ্তাহে দুই বোর্ডের পক্ষ থেকে একসঙ্গে চূড়ান্ত ঘোষণা আসবে এমনটাই জানিয়েছে সংশ্লিষ্টরা। এদিকে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের আইসোলেশন আরো এক সপ্তাহ বাড়ানো হয়েছে। শুক্রবার করোনা পরীক্ষা করানোর কথা থাকলেও তা পিছিয়ে দেয়া হয়েছে।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়