Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

আশাবাদের সঙ্গে বাতিলের শঙ্কা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২০:১৯, ২৬ সেপ্টেম্বর ২০২০
আশাবাদের সঙ্গে বাতিলের শঙ্কা

ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান আকরাম খানের কথায় জোর নেই। বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীর বক্তব্যও অস্পষ্ট। বাংলাদেশের শ্রীলঙ্কা সফর নিয়ে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বিসিবির থেকে যে আনুষ্ঠানিক বক্তব্য আসছে সবটাই এলোমেলো। সফর হলেও হতে পারে, আবার নাও হতে পারে। আশাবাদের সঙ্গে বাতিলের শঙ্কাও করছে বিসিবি।

শনিবার ক্রিকেট পরিচালনা বিভাগ, জাতীয় নির্বাচক প্যানেল ও প্রধান নির্বাহী বৈঠকে বসেছিলেন। সেখানেও অপেক্ষা, বাতিল শব্দগুলো বেশি উচ্চারিত হয়েছে। গত ১২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার দেওয়া কঠোর কোয়ারেন্টাইন শর্তে সফরে যেতে অনীহা প্রকাশ করে বাংলাদেশ। এরপর ক্রিকেট শ্রীলঙ্কা সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়, সেনাবাহিনী ও কোভিড টাস্কফোর্সের সঙ্গে বৈঠক করে। বিসিবি ও ক্রিকেট শ্রীলঙ্কা- দু'পক্ষই অপেক্ষায় আছে কোভিড টাস্কফোর্সের গাইডলাইনের। যে গাইডলাইন পেলে বিসিবি সিদ্ধান্ত নেবে সফর করবে কি করবে না। প্রশ্ন উঠছে, আর কতোদিন অপেক্ষা করবে বিসিবি।

আকরাম খান আজও পুরোনো কথাই শোনালেন, ‘আশা করছি দুই-তিনদিনের মধ্যে উত্তরটা আসবে শ্রীলঙ্কা থেকে। আজ, কাল তো বন্ধ ওদের। হয়ত সোম বা মঙ্গলবার একটা কিছু পাওয়া যাবে।’ বিসিবির অপেক্ষা করা ছাড়া কোনো উপায়ও নেই তা জানিয়ে দিয়েছেন আকরাম খান, ‘ওরা (শ্রীলঙ্কা ক্রিকেট) ইতিবাচক আছে। কিন্তু ওদের নিয়ন্ত্রণে নেই কিছু। যেহেতু এটা স্বাস্থ্য মন্ত্রণালয়ের ব্যাপার। স্বাস্থ্য মন্ত্রণালয় এখনও কিছু পায়নি। ওরা আশা করছে আজ একটা গাইডলাইন পাবে।’

আকরাম খানের দাবি, দুই বোর্ড-ই সিরিজ আয়োজনের জন্য মরিয়া হয়ে আছে। মাঠের ক্রিকেটের উপর বাণিজ্যিক অনেক চুক্তি নির্ভর করছে। দীর্ঘদিন খেলা বন্ধ থাকার কারণে এমনিতেই আর্থিক ক্ষতির সম্মুখীন হয়েছে দুই বোর্ড। এজন্য মাঠে প্রতিযোগিতামূলক ক্রিকেট ফেরাতে মুখিয়ে দুই বোর্ড।

‘আমরা দুই বোর্ডই চাচ্ছি সিরিজটি হোক। ব্যাপারটা হলো আমাদের সময় আছে, ওদের কাছেও সময় আছে। ওরা বারবার অনুরোধ করছে। এটা না যে ওরা চাইছে না, আর আমরা চাচ্ছি। আমরা গেলে তো ওদের শর্ত মেনে চলেই যেতাম। আমাদের কোন তাড়াহুড়ো নেই। আমাদের প্রথম অগ্রাধিকার খেলোয়াড়দের স্বস্তি, খেলোয়াড়রা যাতে মানসিকভাবে ক্লান্ত না হয়ে পড়ে।’– বলেছেন আকরাম খান।

নানা মাধ্যমে নানা খবর উড়ে বেড়াচ্ছে। যেমন, সিরিজ আগামী বছর পিছিয়ে যাচ্ছে, সিরিজ এরই মধ্যে স্থগিত হয়েছে এবং দুই টেস্ট খেলার প্রস্তাব এসেছে। এসব ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী। তিনি বলেন, ‘এ রকম কিছু জানা নেই আমাদের। আনুষ্ঠানিক তো নয়ই, অনানুষ্ঠানিকভাবেও আমাদের এখনো কিছুই জানায়নি শ্রীলঙ্কা ক্রিকেট।’

তবে সফরে টেস্ট কমাবে না তা জানিয়ে দিয়েছেন আকরাম খান। পাশাপাশি এও জানিয়ে রেখেছেন, চলতি সপ্তাহে আনুষ্ঠানিক সিদ্ধান্ত চূড়ান্ত হলে অক্টোবরের প্রথম সপ্তাহে দ্বীপরাষ্ট্রে উড়াল দিতে পারেন তামিম, মুশফিকরা।

ঢাকা/ইয়াসিন 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়