RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

‘বন্ধুর বিদায়ে মন খারাপ মেসির’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৭, ২৬ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:৫৮, ২৬ সেপ্টেম্বর ২০২০
‘বন্ধুর বিদায়ে মন খারাপ মেসির’

বার্সেলোনা ছেড়ে সদ্যই নতুন ক্লাবে যোগ দিয়েছেন লুইস সুয়ারেজ। ক্লাবের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ গোলদাতাকে খুব বাজেভাবে বিদায় দিয়েছে কাতালান ক্লাবটি। আর বিষয়টিতে ক্ষুব্ধ হয়েছেন বার্সা অধিনায়ক লিওনেল মেসি। এইজন্য মন খারাপ এই আর্জেন্টাইনের। এমনটাই জানিয়েছেন বার্সা কোচ রোনাল্ড কোমান। তবে ম্যাচে এর প্রভাব পড়বে না বলে বিশ্বাস এই ডাচ কোচের।

দীর্ঘ ছয় বছরের সম্পর্ক চুকিয়ে অ্যাতলেটিকো মাদ্রিদে ৬০ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দিয়েছেন সুয়ারেজ। এই ছয় বছরে উরুগুইয়ান স্ট্রাইকারের সঙ্গে দারুণ সম্পর্ক গড়ে উঠেছিল মেসির। মাঠ এবং মাঠের বাইরে একসঙ্গে সময় কাটাতেন দক্ষিণ আমেরিকার দুই দলের দুই স্ট্রাইকার। দীর্ঘদিনের বন্ধুকে অবশ্য খুব বাজেভাবে ছাড়তে হয়েছে বার্সেলোনা। আর বিষয়টি মানতে না পেরে ক্লাব বার্সেলোনার প্রতি ক্ষোভও ঝেড়েছেন মেসি।

এসব কিছুর প্রভাব মেসির পারফরম্যান্সে পড়া অনেকটাই স্বাভাবিক। তবে দলটির নতুন কোচ কোমান ভাবছেন মাঠের খেলায় এর কোনো প্রভাব পড়বে না। যদিও অধিনায়কের মন খারাপ বলে জানিয়েছেন কোমান। ভিয়ারিয়ালের বিপক্ষে রোববারের ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বার্সা বস বলেন, ‘বন্ধু ক্লাব ছেড়ে চলে যাওয়ায় সে কষ্ট পেয়েছে, এটাই স্বাভাবিক। তারা অনেক বছর একসঙ্গে খেলেছে। তবে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে, সে অনুশীলন করছে এবং খেলছে।’

কোমান আরও যোগ করেন, ‘সে সবার জন্য উদাহরণ। তার মন খারাপ, তবে ফেরার পর সে প্রচুর উৎসাহ দেখিয়েছে। সে মাঠেও তাই দেখাবে।’

এদিকে বার্সা বস দায়িত্ব নিয়ে বলেছিলেন, তার পরিকল্পনায় নেই সুয়ারেজ। কেন এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি, সেটাও জানিয়েছেন কোমান। ডাচ কোচ পরিষ্কার জানিয়েছেন, এই সিদ্ধান্ত কেবল তার ছিল না। এ নিয়ে কোমান আরও যোগ করেন, ‘অনেকের ধারণা, এসব কিছুর মূলে আমি, কিন্তু তা ঠিক নয়। তাকে আমি সম্মান দেখিয়েছি। আমি তাকে বলেছিলাম, সম্ভবত সে অনেক মিনিট খেলার সুযোগ পাবে না। তবে সে থাকলে তার ওপর আমি আস্থা রাখতাম। এটা কেবল আমার সিদ্ধান্ত ছিল না, ক্লাবেরও সিদ্ধান্ত ছিল।’

‘অনেক তরুণ খেলোয়াড় আছে যাদের দলে জায়গা পাওয়ার সুযোগ আছে এবং এটাই ফুটবল। লুইস ও আমি এখনও একে অপরকে সম্মান করি। সে চলে গেছে, আমি তার মঙ্গল কামনা করি।’- যোগ করেন কোমান।

ঢাকা/কামরুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়