RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪২

আইসিসির সদর দপ্তরে করোনার হানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৭ সেপ্টেম্বর ২০২০  
আইসিসির সদর দপ্তরে করোনার হানা

দুবাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) সদর দপ্তরে করোনাভাইরা থাবা বসিয়েছে। সেখানকার কয়েকজন কর্মীর টেস্ট রিপোর্ট পজিটিভ এসেছে এবং সংযুক্ত আরব আমিরাতের স্বাস্থ্যবিধি মেনে তাদের বাধ্যতামূলক আইসোলেশনে পাঠানো হয়েছে।

কঠোর স্বাস্থ্যবিধি অনুযায়ী কয়েকদিনের জন্য বিশ্ব ক্রিকেট সংস্থার প্রধান দপ্তর বন্ধ করে দেওয়া হতে পারে। পুরো ভবন জীবাণুমুক্ত করার পর এটি ফের চালু করা হতে পারে বলে জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া। প্রত্যেক কর্মী এই সময়ে বাসা থেকে কাজ করবেন।

ভারতীয় সংবাদমাধ্যম পিটিআই বলছে, করোনায় আক্রান্ত কর্মীদের প্রত্যেককে আইসোলেশনে পাঠানো হয়েছে এবং তাদের সংস্পর্শে থাকা অন্যদেরও একই বিধি মানতে নির্দেশ দেওয়া হয়েছে।  

তবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে এর প্রভাব পড়ছে না। যদিও টুর্নামেন্টের ছয়টি দলই দুবাইয়ে অবস্থান করছে। তাদের আইসিসি একাডেমি গ্রাউন্ডস ‘অনুশীলনের জন্য নিরাপদ’ ঘোষণা করা হয়েছে। মাঠগুলো সদর দপ্তর থেকে বেশ দূরে থাকায় করোনার প্রভাব পড়ার কথা নেই বলে মনে করা হচ্ছে।

তাছাড়া আইসিসির কোনও কর্মকর্তাও আইপিএলে জড়িত নয়। ফ্রাঞ্চাইজি এই লিগ নিয়ে দুশ্চিন্তার কোনও কারণ নেই বলে জানালেন এক ঊর্ধ্বতন বোর্ড কর্মকর্তা, ‘আইসিসি একাডেমি একেবারে নিরাপদ। কারণ এর কোনোটি সদর দপ্তরের কাছে নয় এমনকি কোনও আইসিসি কর্মীও অনুশীলন সেশনে থাকেন না।’

তিনি যোগ করেছেন, ‘তাই আইপিএল দলগুলো যতক্ষণ সতর্ক আছে, ততক্ষণ স্বাস্থ্যগত শঙ্কা নেই।’ 

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়