RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

লঙ্কান প্রিমিয়ার লিগে খেলার ছাড়পত্র পাবেন না তামিম, সাকিবরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ২৮ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ০৩:৩৮, ২৯ সেপ্টেম্বর ২০২০
লঙ্কান প্রিমিয়ার লিগে খেলার ছাড়পত্র পাবেন না তামিম, সাকিবরা

নভেম্বরে লঙ্কান প্রিমিয়ার লিগ (এলপিএল) অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। দ্বীপরাষ্ট্রে ফ্র্যাঞ্চাইজি এ টুর্নামেন্টে বিদেশি ক্রিকেটাররা অংশগ্রহণ করবেন। আন্তর্জাতিক গণমাধ্যমের খবর, টি-টোয়েন্টি ক্রিকেট ফেরি করে বেড়ানো ক্রিকেটারদের সঙ্গে বিদেশি ক্রিকেটারদের তালিকায় রয়েছে সাকিব, তামিম, মাহমুদউল্লাহর নাম।

তবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়ে দিলেন, বাংলাদেশের ক্রিকেটারদের এলপিএলে অংশগ্রহণের সম্ভাবনা দেখেন না তিনি।

দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কায় করোনা অনেকটাই নিয়ন্ত্রণে। আর তাই ২৮ আগস্ট লঙ্কান প্রিমিয়ার লিগের উদ্বোধনী আসর সামনে আনার পরিকল্পনা করেছিল দেশটির ক্রিকেট বোর্ড। তবে সরকারের সবুজ সংকেত না পাওয়াতে সেই পরিকল্পনা থেকে সরে আসতে হয় তাদের। নতুন সূচি অনুযায়ী ১৪ নভেম্বর পর্দা উঠবে লঙ্কান প্রিমিয়ার লিগের। যার পর্দা নামবে ৬ ডিসেম্বর।

ক্রিস গেইল, শহীদ আফ্রিদি, আন্দ্রে রাসেলদের টুর্নামেন্টে অংশগ্রহণ করার কথা রয়েছে। সেই তালিকায় আছে নিষেধাজ্ঞায় থাকা সাকিবের নামও। ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সাকিবের নাম অন্তর্ভূক্তিতে কোনো সমস্যা দেখে না। তবে বিসিবি অনুমতি না দিলে খেলতে পারবেন না সাকিব, তামিম, মাহমুদউল্লাহরা কেউ।

সোমবার (২৮ সেপ্টেম্বর) মিরপুরে নাজমুল হাসান বলেন, ‘তাদের অংশগ্রহণের কোনো সম্ভাবনা দেখি না।’ পাশাপাশি নিষেধাজ্ঞায় থাকা সাকিবকে নিয়ে আলাদা করে বলেন, ‘ওর নিষেধাজ্ঞা শেষ না হওয়া পর্যন্ত ঘরোয়া কোনো টুর্নামেন্টে খেলতে পারবে না। ২৯ অক্টোবরের পর সব পারবে। যেহেতু আমাদের এখানেই লিগ শুরু হচ্ছে। এখানেই খেলবে।’

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়