RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

ডিসেম্বরে পাকিস্তানের নিউ জিল্যান্ড সফর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৬, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০
ডিসেম্বরে পাকিস্তানের নিউ জিল্যান্ড সফর

এই বছর বড়দিনের উৎসবে আইসিসি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ টেস্টে নিউজিল্যান্ড খেলবে পাকিস্তানকে। এশিয়ার প্রতিপক্ষের সঙ্গে তিনটি টি-টোয়েন্টি ও দুটি টেস্ট রেখে হোম সিরিজের সূচি চূড়ান্ত করেছে নিউ জিল্যান্ড ক্রিকেট।

ডিসেম্বরে টেস্ট চ্যাম্পিয়নশিপের ম্যাচ দুটি হবে মাউন্ট মঙ্গানুই ও ক্রাইস্টচার্চে। ২৬ থেকে ৩০ ডিসেম্বর বক্সিং ডে টেস্ট হবে মাউন্ট মঙ্গানুইয়ে। দুই দল ক্রাইস্টচার্চে দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে ৩ জানুয়ারি। চ্যাম্পিয়নশিপের টেবিলে চতুর্থ স্থানে থাকা নিউ জিল্যান্ড পাঁচ নম্বরে থাকা পাকিস্তানের চেয়ে ১৪ পয়েন্টে এগিয়ে। ব্ল্যাক ক্যাপরা অবশ্য একটি সিরিজ কম খেলেছে।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এই দুটি ম্যাচের আগে তিনটি টি-টোয়েন্টি খেলবে দুই দল, যা হবে অকল্যান্ড (১৮ ডিসেম্বর), হ্যামিল্টন (২০ ডিসেম্বর) ও নেপিয়ারে (২২ ডিসেম্বর)।

ক্রিকেট নিউ জিল্যান্ডের প্রধান নির্বাহী ডেভিড হোয়াইট বলেছেন, ‘নিউ জিল্যান্ডে পাকিস্তান ক্রিকেট দলকে স্বাগত জানানো সবসময় আনন্দের। আমি জানি, টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজ নিয়ে অনেক আগ্রহ থাকবে।’

অকল্যান্ডের উদ্দেশে রওনার দেওয়ার আগে কোভিড-১৯ প্রোটোকল অনুযায়ী খেলোয়াড় ও স্টাফদের বাধ্যতামূলক করোনা পরীক্ষা হবে লাহোরে। পাকিস্তান ক্রিকেট দল লাহোর ছাড়বে ২৩ নভেম্বর। নিউ জিল্যান্ড সরকারের স্বাস্থ্যবিধি অনুযায়ী লিংকনে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকবে দল। এই সময়ে তারা জৈব সুরক্ষা বলয়ে থাকবে এবং কোনও ক্রিকেট কার্যক্রমে অংশ নিতে পারবে না। কোয়ারেন্টাইনের সঙ্গে শেষ হবে জৈব সুরক্ষা বলয়।

ঢাকা/ফাহিম

সর্বশেষ

পাঠকপ্রিয়